Radhika Merchant wears her mom’s jewellery, ‘Durga shloka'-inscribed lehenga to her mameru

Radhika Merchant: পোশাকে খোদাই করা দুর্গাশ্লোক! চর্চায় আম্বানিদের হবু বধূ রাধিকার লেহেঙ্গা

হাতে মাত্র কয়েকদিন। আগামী ১২ জুলাই মুম্বইয়ের জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে বিয়ে হবে অনন্ত আম্বানি এবং রাধিকা মার্চেন্টের। তিনদিন ধরে চলবে এই বিয়ের অনুষ্ঠান। তার আগে মুম্বইয়ের অ্যান্টালিয়ায় আম্বানিদের বাসভবনে আয়োজন করা হয়েছিল ‘মামেরু’ অনুষ্ঠানের।

গুজরাটি বিবাহ অনুষ্ঠানের অন্যতম রীতি ‘মামেরু’ অনুষ্ঠান। এখানে পাত্রপক্ষের মামারবাড়ির পরিবার পাত্রীকে স্বাগত জানাতে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করে। সেখানে বিভিন্ন উপহার দিয়ে হবু বধূকে আশীর্বাদ করেন পরিবারের সদস্যরা। বুধবার আম্বানিদের মুম্বইয়ের (Mumbai) বাড়ি ‘অ্যান্টিলিয়া’তেই সেই আসর বসেছিল। সেখানে নজরকাড়া পোশাকে দেখা গেল আম্বানিদের হবু বধূ রাধিকা মার্চেন্টকে। ডিজাইনার মণীশ মালহোত্রার তৈরি দামি লেহেঙ্গায় খোদাই করা দুর্গাশ্লোক! তাও আবার একেবারে সোনার জরির কাজ। তাঁর রানি-গোলাপি বাঁধনি জারদৌসি লেহেঙ্গা এখন আলোচনার কেন্দ্রে।

 

View this post on Instagram

 

A post shared by Manish Malhotra (@manishmalhotra05)

ডিজাইনার মণীশ মালহোত্রার (Manish Malhotra) তৈরি করা রানি-গোলাপি বাঁধনি প্রিন্টের জারদৌসি লেহেঙ্গা পরেছিলেন রাধিকা। ৩৫ মিটার দীর্ঘ কাপড়ে বাঁধনি প্রিন্ট করা হয়েছে। তার পাড়ে আসল সোনার জরি (Gold Zari) আর তার দিয়ে খোদাই করা দুর্গাশ্লোক। লেহেঙ্গায় দুর্গার ৯টি অবতারও আঁকা হয়েছে। তার সঙ্গে রাধিকার পরনে ছিল ঐতিহ্যশালী কোটি ব্লাউজ। তাতেও ছিল ধাতব সুতোর কাজ। তার সঙ্গে মানানসই কানের দুল, নেকলেস, চুড়ি, টিকলি। যেগুলো তাঁর মায়ের গয়না বলে জানিয়েছেন স্টাইলিস্ট রিয়া কাপুর।

স্বাভাবিক ভাবেই বিষয়টি নেটিজেনদের নজরে আসতেই পোশাকটি নিয়ে সমালোচনা শুরু হয়েছে। লেহেঙ্গার পাড়ে খাঁটি সোনার জরি ও তারের কাজে দুর্গাশ্লোক কেন? এই প্রশ্ন উঠছে।

আগামী ১২ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত মুকেশপুত্র অনন্ত আম্বানির (Anant Ambani)সঙ্গে রাধিকা মার্চেন্টের (Radhika Merchant) চূড়ান্ত বিবাহপর্ব। ১২ তারিখ তাঁদের শুভ বিবাহ, ১৩ তারিখ শুভ আশীর্বাদ ও ১৪ জুলাই মঙ্গল উৎসব তথা রিসেপশন।