Delhi IAS Coaching Centre: Video of moment the water entered the basement of Delhi IAS coaching centre surfaced, 2 arrested

Delhi IAS Coaching Centre: কোচিং সেন্টারে দুর্ঘটনার মুহূর্তের ভিডিও ভাইরাল! গ্রেফতার মালিক-সহ দুই

দিল্লির (Delhi) কোচিং সেন্টারের দুর্ঘটনায় সেন্টারের মালিক ও কোঅর্ডিনেটরকে গ্রেপ্তার করেছে পুলিশ। জানা গিয়েছে, তিন পড়ুয়ার দেহ উদ্ধার হয়েছে। এই দুর্ঘটনা নিয়ে মুখ খুলেছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী (Rahul Gandhi)। একে ‘সিস্টেমের যৌথ ব্যর্থতা’ বলে অভিহিত করে তিনি জানিয়েছেন, প্রত্যেক নাগরিকের সুরক্ষা সরকারের দায়ভার। এদিকে নেট দুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে দুর্ঘটনার মুহূর্তের ভিডিও।

পশ্চিম দিল্লির রাজেন্দ্র নগরে ‘রাও’স আইএএস স্টাডি সার্কল কোচিং সেন্টার’। সেখানে বহু পড়ুয়া প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতি নেন। বেসমেন্টে রয়েছে কোচিং সেন্টারের লাইব্রেরি। সেখানেই পড়াশোনা করছিলেন কয়েকজন। দমকল সূত্রে জানানো হয়েছে, আচমকাই বেসমেন্টে জল ঢুকতে শুরু করলে জলমগ্ন হয়ে পড়েন পড়ুয়ারা। কয়েকজনকে উদ্ধার করা গেলেও শেষপর্যন্ত জলে ডুবে মারা যান তিন পড়ুয়া। প্রায় ৪ ঘণ্টা পর তাঁদের দেহ উদ্ধার হয়। রবিবার গ্রেপ্তার করা হয়েছে কোচিং সেন্টারের মালিক ও কোঅর্ডিনেটরকে। অভিযুক্তদের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে।

কোচিং সেন্টারে দুর্ঘটনার মুহূর্তের একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি The News Nest। ভিডিয়োতে দেখা যাচ্ছে, ঘোলা এবং নোংরা জল হু হু করে বেসমেন্টে ঢুকছে। সেন্টারেরই অন্য পড়ুয়ারা বেসমেন্টে আটকে পড়া পড়ুয়াদের উদ্ধার করছেন। হৃদেশ চৌহান নামের এক ইউজার এক্স হ্যান্ডলে ভিডিওটি শেয়ার করে লেখেন, ‘আমি ওই দুর্ঘটনা থেকে বেঁচে ফেরা পড়ুয়াদের একজন। ১০ মিনিটের মধ্যে জলে ভরে যায় বেসমেন্ট। তখন বাজে ৬টা ৪০। পুলিশে খবর যায়। কিন্তু তারা ৯টার আগে আসতে পারেনি। ততক্ষণে আমার ৩ জন সহপাঠীর মৃত্যু হয়েছে।’


তিন জনের মৃত্যুর প্রতিবাদে কোচিং সেন্টারের সামনে শনিবার রাত থেকে বিক্ষোভ দেখাচ্ছেন অন্যান্য পড়ুয়ারা। রবিবার সকালেও প্ল্যাকার্ড হাতে সেন্টারের সামনে বসে থাকতে দেখা যায় তাঁদের। ঘটনাকে কেন্দ্র করে ইতিমধ্যে দিল্লিতে আপ বনাম বিজেপি তরজা শুরু হয়েছে। এই ঘটনার জন্য আপ সরকারের অব্যবস্থাকেই দায়ী করেছে বিজেপি। আপ মন্ত্রী অতিশী ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন।