Manu Bhaker's Brand Value Skyrockets After Paris 2024 Success Endorsement Fee Soars Six Times To ₹1.5 Crore

Manu Bhaker: অলিম্পিকে জোড়া পদকে ৬ গুণ ব্র্যান্ড ভ্যালু বাড়ল মনুর! একটা বিজ্ঞাপনের কত পারিশ্রমিক নেবেন

অলিম্পিকে জোড়া পদক প্রত্যাশিতভাবেই জীবন বদলে দিয়েছে মনু ভাকেরের। একধাক্কায় ছ’গুণ বেড়ে গেল তাঁর ব্র্যান্ড ভ্যালু। আগে একটি বিজ্ঞাপনের জন্য তিনি যেখানে ২০-২৫ লক্ষ টাকা পেতেন, সেটাই এখন দেড় কোটি! শুধু তাই নয়, মনুকে নিজেদের ব্র্যান্ড অ্যাম্বাসাডর বানানোর জন্য হুড়োহুড়ি পড়ে গিয়েছে বহু সংস্থার মধ্যে।

এর আগে টোকিও অলিম্পিক্সে নীরজ চোপড়া জ্যাভলিনে সোনা পাওয়ার পরে তাঁর ব্যান্ড ভ্যালু অনেকটাই বেড়ে গিয়েছিল। জানা গিয়েছে, এর আগে মনু দুটি সংস্থার সঙ্গে যুক্ত ছিলেন, তার জন্য তিনি পারিশ্রমিক নিতেন ২০ লক্ষ টাকা। সেটি এবার বেড়ে দেড় কোটি টাকা হয়েছে। মনুর ব্যক্তিগত সচিব নীরব তোমার জানিয়েছেন, ‘‘মনুর এই সাফল্যের পরে মোট ৪০টি সংস্থা আমাদের সঙ্গে যোগাযোগ করেছে। তারা কোম্পানির মুখ করতে চায় মনুকে। কিন্তু আমরা সেই চুক্তিবাবদ দেড় কোটি টাকা চাইছি। সেটি দিতে পারলে আমরা চুক্তিবদ্ধ হতে পারি।’’

ভারতীয় অ্যাথলেটিক্স সার্কিটে তিনি পরিচিত নাম। দেশের হয়ে বহু সম্মান, পদক জিতেছেন। অলিম্পিক পদক জয়ের আগেও বেশ জনপ্রিয় ছিলেন। তবে অলিম্পকে (Paris Olympics 2024) জোড়া পদকজয়ের সুবাদে মনু ভাকেরের (Manu Bhaker) জনপ্রিয়তা এখন আকাশছোঁয়া। সেটাকেই ব্যবহার করতে চাইছে সংস্থাগুলি।

১২৪ বছরের পুরনো ইতিহাস ভেঙে চুরমার করে দিয়েছেন তিনি। স্বাধীন ভারতের ইতিহাসে প্রথম অ্যাথলিট হিসাবে অলিম্পিকে জোড়া পদক জয়ের নজির এখন তাঁর নামের পাশে। এর আগে এই কীর্তি গড়েছিলেন এক ব্রিটিশ বংশোদ্ভূত ভারতীয়। ১৯০০ সালে ভারতীয় হিসাবে এক অলিম্পিকে দুটি পদক ছিল নর্ম্যান প্রিচার্ডের। সেই রেকর্ড ছুঁয়ে মনু এখন দেশজোড়া জনপ্রিয়। স্বাভাবিকভাবেই তাঁর ব্র্যান্ড ইমেজ বজায় রাখাটাও চ্যালেঞ্জ তাঁর টিমের কাছে।