Fawad Khan-Mahira Khan Starrer The Legend Of Maula Jatt To Release In India On THIS Date

Fawad Khan: নিষেধাজ্ঞায় ইতি, ভারতে মুক্তি পাচ্ছে ফাওয়াদ-মাহিরার ‘মওলা জাট’

ফের ভারতে মুক্তি পাচ্ছে পাকিস্তানের ছবি। ২০১৬ সালে উরির সেনাঘাঁটিতে জঙ্গি হামলার পরে এ দেশে নিষিদ্ধ হয়ে যান পাক অভিনেতা ও শিল্পীরা। অবশেষে সেই জট খুলতে চলেছে। পাক অভিনেতা ফাওয়াদ খান ও মাহিরা খান অভিনীত ‘মওলা জাট’ মুক্তি পাচ্ছে ভারতের প্রেক্ষাগৃহে।

খবর অনুযায়ী, ২ অক্টোবর পাঞ্জাবে মুক্তি পাচ্ছে পাকিস্তানের বিগ বাজেট ছবি ‘ দ্য লেজেন্ড অফ মওলা জাট’। ছবির পরিচালক বিলাল লশারি সোশাল মিডিয়ায় জানিয়েছেন, ”আগামী ২ অক্টোবর ভারতের পাঞ্জাবে মুক্তি পাচ্ছে মাওলা জাট’। এই ছবি পাঞ্জাবের দর্শকদের কতটা ভালো লাগবে, তা জানার অপেক্ষায় থাকলাম। ”

এই ছবি পাকিস্তানে মুক্তি পেয়েছিল ২০২২-এ। ওই বছর ডিসেম্বরে ভারতের কিছু প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল ছবিটির। কিন্তু তা হয়নি। পাক ছবি ‘মওলা জাট’-এ জুটি বেঁধেছেন ফাওয়াদ খান ও মাহিরা খান। এই দুজন খুবই জনপ্রিয় এদেশে। ফাওয়াদকে দেখা গিয়েছে, বলিউড ছবি ‘খুবসুরত’, ‘কাপুর অ্যান্ড সনস’ এবং ‘অ্য়ায় দিল হ্যায় মুশকিল’ ছবিতে। অন্যদিকে, শাহরুখ খানের সঙ্গে ‘রইস’ ছবিতে জুটি বেঁধেছিলেন মাহিরা।

ফাওয়াদ ও মাহিরার ধারাবাহিক ‘হামসফর’ ভারতেও বেশ জনপ্রিয় হয়েছিল। তাই এই জুটিকে বড় পর্দায় দেখতে তাঁরাও অপেক্ষা করে আছেন। তবে নিন্দকদের কটাক্ষেরও শিকার হচ্ছে এই ছবি। অনেকেই প্রশ্ন তুলছে, কোন যুক্তিতে ফের পাকিস্তানের ছবি দেখানো হবে ভারতে?

২০১৮ সালে প্রথম প্রকাশ্যে আসে এই ছবির ফার্স্টলুক। একেবারে নতুন অবতারে চমকে দিয়েছিলেন ফাওয়াদ খান। এই ছবির আরেক চমক পাকিস্তানের আরেক স্টার হামজা আলি আব্বাসি। সিনেপর্দায় এই দুজনের টক্করই এই ছবির আসল ইউএসপি। করোনার কারণে এই ছবির শুটিং আটকে যায়। শেষমেশ ২০২২ সালের অক্টোবরেই মুক্তি পায় এই ছবি।