Anubrata Mondal reaches home at Birbhum

Anubrata Mondal: অনুগামীদের ভিড়, বাড়ির কার্যালয়ে বসে কেঁদে ফেললেন অনুব্রত

তিহাড় থেকে মুক্তির পর মেয়ে সুকন্যা মণ্ডলের সঙ্গে সোমবার রাতের বিমানেই কলকাতার উদ্দেশে রওনা দিয়েছিলেন তিনি। মঙ্গলবার ভোরে পৌঁছন কলকাতায়। দমদম বিমানবন্দরে অবতরণের পর ভোর সাড়ে ৫টা নাগাদ সোজা বীরভূমের উদ্দেশে রওনা দেন তৃণমূলের বীরভূম জেলার প্রাক্তন সভাপতি অনুব্রত।

এ দিন অনুব্রত মণ্ডলের সঙ্গে ছিলেন মেয়ে সুকন্যা মণ্ডল ও ঘনিষ্ঠ অনুগামী কেরিম খান ও কৃপাময় ঘোষ। বিমানবন্দর থেকে সরাসরি বোলপুরের উদ্দেশ্যে রওনা দেন অনুব্রত।

সকাল ৯টা নাগাদ সড়কপথে বর্ধমান হয়ে বোলপুরের নিচুপট্টির বাড়িতে ফেরেন তিনি।

মঙ্গলবার সকাল সকাল বীরভূমে ফিরলেন তিনি। ছলছল চোখে বললেন, ‘শরীর ভাল থাকলে দেখা হবে মুখ্যমন্ত্রীর সঙ্গে।’

অনেকের মনে পড়ে যাচ্ছে, অনুব্রতর গ্রেফতারির পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ‘কেষ্টকে বীরের সম্মান দিয়ে ফিরিয়ে আনব।’

‎আজ বাড়ি ফেরার সময়েই বর্ধমানে এক জায়গায় গাড়ি থামলে, সে সময়ে অনুব্রত সাংবাদিকদের বলেন, ‘আমি আদালতকে সম্মান করি, আইন মেনে চলি।’ সঙ্গে আরও বলেন, ‘দিদির জন্য আছি, বরাবরই থাকব।’

ঘটনাচক্রে মমতারও মঙ্গলবার বীরভূম জেলায় প্রশাসনিক কর্মসূচি রয়েছে। দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বন্যা পরিস্থিতির আবহে বীরভূমে প্রশাসনিক বৈঠক করার কথা রয়েছে তাঁর। ঠিক সেই দিনেই কারামুক্তির পর বীরভূমে ফিরছেন অনুব্রত। দলনেত্রীর সঙ্গে কি মঙ্গলবার সাক্ষাৎ হবে অনুব্রতর? তা নিয়েও চর্চা চলছে রাজনৈতিক মহলে। অনুব্রতকে সে প্রসঙ্গে প্রশ্ন করায় তিনি জানান, শরীর ভাল থাকলে দেখা হবে মুখ্যমন্ত্রীর সঙ্গে।২০২২ সালের ১১ অগস্ট গরু পাচার মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়েছিলেন অনুব্রত।