Kamala Harris: Shots fired at Kamala Harris’ Arizona campaign office for 2nd time in a month

Kamala Harris: ট্রাম্পের পর নিশানায় কমলা হ্যারিস? ডেমোক্র্যাটদের প্রচার দপ্তরে চলল গুলি

জুলাই মাসে নির্বাচনী প্রচারে গিয়ে প্রাণঘাতী হামলার শিকার হয়েছিলেন রিপাবলিকান নেতা ডোনাল্ড ট্রাম্প। কান ঘেঁষে গুলি বেরিয়ে যায় মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থীর। এবার এই নির্বাচনের আর এক পদপ্রার্থী, ডেমোক্র্যাট নেত্রী কমলা হ্যারিসের প্রচার দপ্তরে চলল গুলি! মঙ্গলবার মধ্যরাতের এই ঘটনায় মার্কিন ভাইস প্রেসিডেন্ট হ্যারিসের নিরাপত্তা নিয়েও প্রশ্ন উঠল।

মঙ্গলবার মধ্যরাতের পর আরিজ়োনায় সাদার্ন অ্যাভিনিউয়ের প্রিস্ট ড্রাইভের কাছে ডেমোক্র্যাটিক ন্যাশনাল কমিটির প্রচার দফতরে গুলি চলে। স্থানীয় পুলিশ সংবাদমাধ্যমকে জানিয়েছে, সকালে দফতরে ঢুকে গুলি চলার প্রমাণ পাওয়া গিয়েছে। সে সময় সেখানে কেউ ছিলেন না। ফলে কেউ আহত হননি। ঘটনাস্থলে পৌঁছেছে গোয়েন্দাদের একটি দল। কে বা কারা কেন ডেমোক্র্যাট দলের দফতরে গুলি চালাল, তা খতিয়ে দেখতে শুরু হয়েছে তদন্ত। ঘটনার পর বাড়ানো হয়েছে নিরাপত্তা।

বুধবার সকালে প্রচার দফতরে ঢুকে কর্মীরা দেখেন, দফতরের সামনের জানলার কাচ ভাঙা। সেখানেই গুলি চালানো হয়েছে। এর আগে গত ১৬ সেপ্টেম্বর মধ্যরাতের পর একই ভাবে কমলাদের দফতরে গুলি চলেছিল। ছররা বন্দুক দিয়ে জানলা লক্ষ্য করে ছোড়া হয়েছিল গুলি। সেই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি। তবে ওই ঘটনার এক সপ্তাহের মাথায় আরও একটি হামলার ঘটনায় নড়েচড়ে বসেছে পুলিশ।

এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করে অ্যারিজোনার ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান ইয়োলান্ডা বেজারানো বিবৃতি দিয়ে বলেন, “এটা অত্যন্ত দুঃখজনক যে অ্যারিজোনায় ডেমোক্রেটিক পার্টি হিংসার লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে। আমরা আমাদের কর্মীদের নিরাপত্তার জন্য পুলিশের সঙ্গে কাজ করব।”

জানা গিয়েছে, শুক্রবারই অ্যারিজোনায় প্রচারের জন্য যাওয়ার কথা রয়েছে। তার আগে এই ঘটনা চিন্তা বাড়িয়েছে পুলিশ প্রশাসনের। ফলে আরও জোরদার করা হচ্ছে নিরাপত্তা।