KKR Announce IPL Great As Gautam Gambhir's Replacement with bravo

KKR: গম্ভীর অতীত, কেকেআরের নতুন মেন্টর ব্রাভো

কলকাতা নাইট রাইডার্স দলের কোচিং স্টাফে একটা বড়সড় পরিবর্তন দেখতে পাওয়া গেল। চেন্নাই সুপার কিংসের প্রাক্তন অলরাউন্ডার ডোয়েন ব্রাভোকে তারা দলের নতুন মেন্টর হিসেবে নিয়োগ করেছে। ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে একটি টুইট করে ইতিমধ্যে এই ব্যাপারে আপডেট করা হয়েছে।

প্রসঙ্গত, গত বছরই কলকাতা নাইট রাইডার্সের মেন্টর হিসেবে যোগ দিয়েছিলেন গৌতম গম্ভীর। দায়িত্ব নিয়ে তা সাফল্যও অর্জন করেছিলেন। ১০ বছর পর ফের আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল কলকাতা নাইট রাইডার্স। হাসি ফুটেছিল কেকেআর সমর্থকদের মুখে।

গোটা বিশ্ব জুড়ে টি-টোয়েন্টি ক্রিকেট খেলেছেন ব্র্যাভো। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে তিনি ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে খেলেছেন। নাইট রাইডার্সের মেন্টর হয়ে ব্র্যাভো মনে করিয়ে দিলেন গত ১০ বছর ধরেই তিনি এই দলে রয়েছেন।

ব্র্যাভো শুধু কলকাতা নয়, সামলাবেন নাইট রাইডার্সের বাকি দলগুলির দায়িত্বও। তিনি বলেন, “গত ১০ বছর ধরে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে আমি ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে খেলেছি। বিভিন্ন দেশের লিগে কখনও নাইট রাইডার্সের হয়ে, কখনও তাদের বিপক্ষে খেলেছি।”

কেকেআরে যোগ দিয়ে ব্র্যাভো ধন্যবাদ জানিয়েছেন নাইট রাইডার্সের ম্যানেজমেন্টকে। সেই সঙ্গে চেন্নাই সুপার কিংসকে ধন্যবাদ জানিয়েছেন তাঁকে শুভেচ্ছা জানানোর জন্য। ব্র্যাভো বলেন, “আমার উপর ভরসা রাখার জন্য ধন্যবাদ। এই দলের সঙ্গে যুক্ত হতে পেরে ভাল লাগছে। ধন্যবাদ চেন্নাই সুপার কিংসকেও। ওরা আমাকে আগামী দিনের জন্য শুভেচ্ছা জানিয়েছে। আমি সব সময় চাই আগামী প্রজন্মকে অনুপ্রেরণা দিতে। সেই দায়িত্ব পেয়ে ভাল লাগছে। চেষ্টা করব নিজের সেরাটা দিতে। আমরা আনন্দ করব, মজা করব এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে জিতব। করব, লড়ব, জিতব।”

টি-টোয়েন্টি ক্রিকেটে ব্র্যাভোর বিপুল অভিজ্ঞতা রয়েছে। বিভিন্ন দেশের টি-টোয়েন্টি লিগে খেলেছেন তিনি। সব দল মিলিয়ে টি-টোয়েন্টিতে ৫৮২টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে ব্র্যাভোর। ক্যারিবিয়ান লিগে ১০৭টি ম্যাচে ১১৫৫ রান করেছেন তিনি। সেই সঙ্গে নিয়েছেন ১২৯টি উইকেট। সেই ব্র্যাভোই এ বার কেকেআরের মেন্টরের দায়িত্ব সামলাবেন। আইপিএলে ১৬১টি ম্যাচে ১৫৬০ রান করেছেন, সেই সঙ্গে বল হাতে নিয়েছেন ১৮৩টি উইকেট।