Ratan tata in ICU

Ratan Tata: আশঙ্কাজনক রতন টাটা ,স্থানান্তরিত আইসিইউতে

রতন টাটার শারীরিক অবস্থার অবনতি। গুরুতর অসুস্থ টাটা সন্সের চেয়ারম্যান এমেরিটাস। মুম্বইয়ের এক হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্র অর্থাৎ, আইসিইউ-তে আছেন তিনি। বুধবার (৯ অক্টোবর) সন্ধ্যায়, ওয়াকিবহাল সূত্রকে উল্লেখ করে এমনটাই বলা হয়েছে টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে।

শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বুধবার সন্ধ্যায় রতন টাটাকে ‘ইন্টেনসিভ কেয়ার’-এ ভর্তি করানো হয়েছে। রাখা হয়েছে, সূত্রের খবর এমনটাই। সোমবার মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে মেডিক্যাল চেক আপে গিয়েছিলেন তিনি। সেই সময় থেকেই তিনি সেখানে ভর্তি রয়েছেন। তবে টাটা গোষ্ঠীর পক্ষ থেকে রতন টাটার শারীরিক অবস্থা সম্পর্কে আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয়নি।

রুটিন মেডিক্যাল চেক আপের জন্য হাসপাতালে গিয়েছিলেন রতন টাটা। সেই সময়ই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। এর আগে গুজব রটে তাঁর শারীরিক অবস্থা আশঙ্কাজনক। যদিও এই খবর প্রচার হওয়ার পর রতন টাটা নিজেই বিবৃতি দিয়ে সকলকে জানান উদ্বেগের প্রয়োজন নেই। তিনি জানান, রুটিন মেডিক্যাল চেক আপের জন্য তিনি হাসপাতালে গিয়েছিলেন। বয়সের কারণে এই চেক আপগুলির প্রয়োজন রয়েছে তাঁর। এ নিয়ে উদ্বেগের কোনও কারণ নেই।

১৯৯০ থেকে ২০১২ সাল পর্যন্ত টাটা গোষ্ঠীর পরিটচালনার দায়িত্বে ছিলেন রতন টাটা। পরে ২০১৬ সালের অক্টোবর থেকে ২০১৭ সালের ফেব্রুয়ারি পর্যন্ত তিনি সংস্থার অন্তর্বর্তী চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। ভারত সরকার তাঁকে পদ্ম বিভূষণ সম্মান দিয়েছে।

গত সোমবার, মুম্বইয়ের বিচ ক্যান্ডি এলাকার এক হাসপাতালে ভর্তি হয়েছিলেন ৮৬ বছরের এই প্রবীণ শিল্পপতি। সেই সময়ই তাঁর শারীরিক অবস্থা নিয়ে আশঙ্কা তৈরি হয়েছিল তাঁর অনুরাগী মহলে। প্রাথমিকভাবে শোনা গিয়েছিল, আচমকা অতি দ্রুত তাঁর রক্তচাপ নেমে যাওয়ার কারণে তাঁকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে।

পরে অবশ্য নিজেই সেই আশঙ্কা দূর করেছিলেন রতন টাটা। সকলকে আশ্বস্ত করে তিনি জানিয়েছিলেন, বয়সজনিত কারণে ও বিভিন্ন অসুস্থতার কারণে, তাঁকে নিয়মিত চিকিৎসগত পরীক্ষা-নিরীক্ষা করাতে হয়। সেই ‘রুটিন চেকআপে’র জন্যই তিনি হাসপাতালে ভর্তি হয়েছেন। টাটা গোষ্ঠীর পক্ষ থেকে বা রতন টাটার নিজের কার্যালয় থেকে অবশ্য এখনও পর্যন্ত রতন টাটার শারীরিক অবস্থার সম্পর্কে কিছু জানানো হয়নি।