Aamir Khan attends special screening of Laapataa Ladies at Supreme Court

Aamir Khan: সুপ্রিম কোর্টে আমির ও কিরণ! প্রধান বিচারপতির সঙ্গে দেখলেন ‘লাপতা লেডিজ’

চলতি বছর মুক্তি পাওয়া একাধিক হিন্দি ছবির মধ্যে একটি ছবি নিয়েই সর্বত্র চর্চা হয়েছে। তা হল ‘লাপাতা লেডিজ’।  আমির খান প্রযোজিত এবং কিরণ রাও পরিচালিত এই ছবি দর্শকদের মন জয় করে নিয়েছে। বক্স অফিসের নিরিখে কোনও ‘ক্লাব’ না ছুঁতে পারলেও, সিনেমাপ্রেমীরা ফুল মার্কস দিয়েছেন এই ছবিকে। শুক্রবার সেই সিনেমা দেখানো হল সুপ্রিম কোর্টে! বসে দেখলেন খোদ প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়।

এদিন আদালত চত্বরে আমির পৌঁছতেই প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় তাঁকে স্বাগত জানান। তিনি বলেন, ‘‘আমি এখানে কোনও রকম ধাক্কাধাক্কি চাইছি না। আমির খান এসেছেন। কিরণ রাও-ও কিছু ক্ষণের মধ্যে চলে আসবেন।’’ শুক্রবার সুপ্রিম কোর্টের সি ব্লকের প্রেক্ষাগৃহে ছবিটির প্রদর্শনের ব্যবস্থা করা হয়। বিকাল ৪টে থেকে শুরু হয় প্রদর্শন। আমিরের পরনে ছিল একটি ছাই রঙা পাঞ্জাবি ও কালো পাজামা।

দেশের শীর্ষ আদালতে কেন দেখানো হল ছবিটি? এই প্রসঙ্গে সুপ্রিম কোর্টের তরফে বিবৃতিতে লেখা হয়েছে, ‘‘সুপ্রিম কোর্টের ৭৫তম বর্ষপূর্তিতে বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে। নারী-পুরুষের সমানাধিকারের প্রেক্ষাপটে নির্মিত হয়েছে বলে ‘লাপতা লেডিজ’ ছবিটির প্রদর্শনের আয়োজন করা হয়েছে।’’ এই প্রসঙ্গে কিরণ বলেন, ‘‘‘লাপতা লেডিজ’ সুপ্রিম কোর্টে প্রদর্শনের মাধ্যমে যে ইতিহাস তৈরি হল, তাতে আমার মন আনন্দে ভরে গিয়েছে। আমি প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের কাছে কৃতজ্ঞ।’’

গত বছর সিনেমা হলে মুক্তি পেয়েছিল কিরণ রাও পরিচালিত ‘লাপাতা লেডিজ’। ছবির অন্যতম প্রযোজক আমির খান। প্রায় পাঁচ কোটি টাকা বাজেটে তৈরি স্পর্শ শ্রীবাস্তব, প্রতিভা রানটা ও নীতাংশি গোয়েল অভিনীত সিনেমা। ছবির আয় পঁচিশ কোটি টাকার একটু বেশি। পরবর্তীকালে OTT-তে বহু দর্শক দেখেছেন ও প্রশংসায় ভরিয়ে দিয়েছেন।