Kangana Ranaut: "Why Can't Sex Stay In Bedrooms": Kangana Ranaut On Olympics Opening Act

Kangana Ranaut: ‘যৌনতা বেডরুমেই সীমাবদ্ধ থাকা উচিত’, অলিম্পিকের উদ্বোধন দেখে ক্ষুব্ধ কঙ্গনা দুষলেন বামপন্থীদের

সোশ্যাল মিডিয়ায় বরাবরই ঠোঁটকাটা কঙ্গনা রানাওয়াত। রাজনীতিতে আসার আগে থেকেই দেশ-দুনিয়ার নানান বিষয়ে নিজের মতামত জাহির করতে কুন্ঠাবোধ করেননি বলিউডের কুইন। তাঁর বিতর্কিত টুইটের জেরে একাধিক এফআইআর দায়ের হয়েছে তাঁর নামে, তবুও পিছু হটেননি কঙ্গনা।  এবার তারকা সাংসদের নিশানায় প্যারিস অলিম্পিক ২০২৪-এর উদ্বোধনী অনুষ্ঠান। সেখানে দ্য লাস্ট সাপারের নিন্দনীয় উপস্থাপনা’র কড়া সমালোচনা করেছেন গেরুয়া শিবিরের এই সাংসদ।

ইন্সটাগ্রাম পোস্টে কঙ্গনা রানাউত ওই অনুষ্ঠানকে “হাইপার সেক্সুয়ালাইজড” বলে উল্লেখ করেছেন। তিনি লিখেছেন, “ড্রাগ কুইনদের অনুষ্ঠানে শিশুদের ব্যবহার করা হয়েছে। একজন নগ্ন ব্যক্তিকে নীল রঙ করে তাঁকে যিশুখ্রীষ্ট হিসাবে উপস্থাপিত করা হয়েছে এবং খ্রিস্টান ধর্মকে উপহাস করেছে।”

অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান পুরোপুরি ‘বামেরা হাইজ্যাক করেছে’ বলেও তোপ দাগেন কঙ্গনা। সঙ্গে তিনি আরও লেখেন, “ অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে সবকিছুতেই সমকামিতার জয়গান, আমি সমকামিতার বিরুদ্ধে নই, কিন্তু আমি বুঝতে পারছি না অলিম্পিকের সঙ্গে যৌনতার কী সম্পর্ক। সেক্স কি বেডরুমে থাকতে পারে না? কেন এটাকে জাতীয় পরিচয় দিতে হবে? এ তো অদ্ভুত!!’”

যদিও শুধু কঙ্গনা নয়, প্যারিস অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে বিশ্বজুড়ে বিতর্কের ঝড় উঠেছে।  যিশু খ্রিস্টের ‘দ্য লাস্ট সাপার’-এর আদলে তৈরি সেট, মারি আঁতোয়ানেতের শিরশ্ছেদ এবং ফিলিপ ক্যাটেরিনের ওয়াইনের দেবতা ডায়োনোসিসের চিত্রায়ন— এই সবগুলিই সোশ্যাল মিডিয়ায় ব্যাপক বিতর্কের সৃষ্টি করেছে। নেটিজেনদের অনেকেই এই অনুষ্ঠানটিকে ‘অসম্মানজনক’ এবং ‘সম্পূর্ণ আবর্জনা’ বলে অভিহিত করেছেন।