Naga Chaitanya and Sobhita Dhulipala's wedding preps begin

Naga Chaitanya: গম – হলুদ বাটায় শুরু শোভিতা-নাগার বিয়ের প্রস্তুতি, ছবি পোষ্ট অভিনেত্রীর

শোভিতা ধুলিপালা ও নাগা চৈতন্য সারতে চলেছেন সামাজিক বিয়ে। সোমবার শোভিতা নিজের সোশ্যাল মিডিয়ায় একগুচ্ছ ছবি পোস্ট করেন। শুরু হয়ে গিয়েছে প্রাক-বিবাহ রীতি।

দক্ষিণী তারকা নাগা চৈতন্য ও শোভিতা ধূলিপালার বাগ্দানের ছবি এর আগে সমাজমাধ্যমে ভাগ করেছিলেন নাগার বাবা নাগার্জুন আক্কিনেনি। তার পর থেকেই চলছিল জল্পনা, কবে বিয়ে করতে চলেছেন তাঁরা? এ বার তার ইঙ্গিত মিলল শোভিতার ভাগ করে নেওয়া ছবিতে। সোমবার সকালে সমাজমাধ্যমে একগুচ্ছ ছবি ভাগ করেছেন শোভিতা। লিখেছেন, “আর এই শুরু হল।” অর্থাৎ, বিবাহ অনুষ্ঠান শুরু হয়ে গিয়েছে দুই পরিবারের।

দিন ছবি পোস্ট করে অভিনেত্রী ক্যাপশনে লেখেন, ‘গোধুমা রাই পাসুপু দানচাতাম’। এ বার শুরু হল।’ বিশাখাপত্তনমেই সমস্ত আয়োজন করা হয়েছে। একাধিক ছবিতে নানা মুহূর্ত ধরা পড়ল। ‘গোধুমা’ শব্দের অর্থ গম। ‘রাই’ শব্দের অর্থ পাথর। ‘পাসুপু’ শব্দের অর্থ হলুদ। ‘দানচাতাম’ শব্দের অর্থ পেষাই করা। অর্থাৎ এই রীতিতে গম, পাথর ও হলুদ একসঙ্গে পেষাই করা হয়।

শোভিতার ভাগ করে নেওয়া ছবিতে দেখা যাচ্ছে, তাঁর পরিবারের সদস্যেরা একত্র হয়ে এই অনুষ্ঠানে যোগ দিয়েছেন। বাড়িতে আলপনা দেওয়া হয়েছে। চলছে হলুদ বাটার অনুষ্ঠান। শোভিতার পরনে ঐতিহ্যবাহী শাড়ি, হাতে সবুজ কাচের চুড়ি। বড়দের পায়ে হাত দিয়ে আশীর্বাদ নিতেও দেখা গিয়েছে শোভিতাকে। তবে এই অনুষ্ঠানে কোথাও নাগাকে দেখা যায়নি। বোঝা যায়, এটি শোভিতার বাড়ির অনুষ্ঠান। ঝকঝকে একগুচ্ছ ছবি দেখে মুগ্ধ অভিনেত্রীর অনুরাগীরা। মন্তব্য বাক্স ভালবাসায় ভরিয়ে দিয়েছেন তাঁরা।