Nawazuddin Siddiqui in trouble for allegedly disrespecting Maharashtra police, promoting poker in Police uniform

Nawazuddin Siddiqui: পুলিশের উর্দিতে জুয়ার বিজ্ঞাপন! হিন্দুত্ববাদী সংগঠনের রোষানলে নওয়াজউদ্দিন

অনলাইন গেমিং অ্যাপের জন্য তৈরি বিজ্ঞাপনে অভিনয় করে বিপাকে নওয়াজউদ্দিন সিদ্দিকি(Nawazuddin Siddiqui)। হিন্দু জনজাগৃতি সমিতি নামের সংস্থার রোষানলে পড়লেন অভিনেতা। অভিযোগ, মহারাষ্ট্র পুলিশের ভাবমূর্তি নষ্ট করেছেন নওয়াজ। সেই কারণেই তাঁকে গ্রেপ্তারির দাবি তোলা হয়েছে।

জানা গিয়েছে, হিন্দু জনজাগৃতি সমিতি নামে ওই সংগঠনের তরফ থেকে মুম্বইয়ের পুলিশ কমিশনারের কাছে চিঠি পাঠানো হয়েছে নওয়াজের বিরুদ্ধে। অভিনেতা ওই গেমিং অ্যাপের বিজ্ঞাপনে মহারাষ্ট্র পুলিশের উর্দি ব্যবহার করে আদতে পুলিশের ভাবমূর্তি নষ্ট করেছেন বলে তাদের দাবি। সংগঠনের ‘সুরাজ্য অভিযান’-এর আওতায় তারা এই ঘটনার বিচার দাবি করা হয়েছে।

এই অভিযানের মহারাষ্ট্র রাজ্য সমন্বায়ক অভিষেক মুরুকতে সে রাজ্যের ডিজিপি এবং মুম্বই পুলিশ কমিশনারের কাছে এই মর্মে একটি চিঠি পাঠিয়েছেন বলে জানা গিয়েছে। অভিনেতা হিসাবে নওয়াজ়ের পাশাপাশি ওই অ্যাপের মালিক অঙ্কুর সিং- এর বিরুদ্ধেও অভিযোগ দায়ের করা হয়েছে। বিতর্কিত ওই বিজ্ঞাপনের বিরুদ্ধে কড়া পদক্ষেপ দাবি করেছে সংগঠন। তাদের দাবি, অনৈতিক ভাবে মহারাষ্ট্র পুলিশের উর্দি ব্যবহার করে তার অপমান করা হয়েছে। কারণ উর্দি পরে তারকা গেম খেলার মাধ্যমে টাকা রোজগারের কথা বলছেন।

মুম্বইয়ের পুলিশ কমিশনার ও মহারাষ্ট্রের ডিজিকে দেওয়া চিঠিতে হয়েছে তাতে জানানো হয়েছে, উর্দি পরে এই ধরনের বিজ্ঞাপন অত্যন্ত নিন্দাজনক। বিষয়টি নিয়ে এখনই সতর্ক হওয়া প্রয়োজন। তা না করলে ভবিষ্যতে পরিস্থিতি আরও খারাপ হতে পারে।