Shah Rukh Khan, First Indian Actor, Honoured With Gold Coins By Grevin Museum In Paris

Shah Rukh khan: প্যারিসের মিউজিয়ামে সম্মানিত বিশ্বের প্রথম ভারতীয় অভিনেতা শাহরুখ !

বলিউড কিং খান শাহরুখ খান। শুধু দেশেই নয়, সারাবিশ্বে তাঁর কোটি কোটি ভক্ত। নাম, অর্থ, খ্যাতি, মর্যাদা তো আছেই। ভারত সরকারের সর্বোচ্চ বেসামরিক সম্মান পদ্মশ্রীতে ভূষিত তিনি। এবার তাঁর নামে আরও একটি কৃতিত্ব নিবন্ধিত হয়েছে এবং তিনিই একমাত্র বলিউড অভিনেতা যাঁকে নিয়ে এটি হয়েছে। ফ্রান্সের রাজধানী প্যারিসের বিখ্যাত গ্রেভিন মিউজিয়ামে এসআরকে-এর নামে একটি স্বর্ণমুদ্রা রয়েছে। যেখানে তাঁর ছবি ও নামও ছাপা রয়েছে। এই মুদ্রাটি ২০১৮ সালে প্রকাশিত হয়েছিল। কিন্তু, সম্প্রতি একজন ভক্ত মুদ্রাটির ছবি শেয়ার করেছেন। যা ইন্টারনেটে ভাইরাল। কিং খানের ভক্তদের গর্বে মন ভরে উঠেছে বলা চলে।

কয়েকশো বছরের পুরনো মুদ্রায় দেখা যেত রাজা-বাদশা-সম্রাটদের মুখ। এবার স্বর্ণমুদ্রায় খোদাই করা হল সেরকমই এক বাদশার মুখ। তিনি বলিউডের বাদশা, কিং খান, শাহরুখ খান। খ্যাতি হোক বা সম্মান বা আর্থিক জোর সবেতেই তিনি প্রমাণ করে দিয়েছেন যে তিনি বলিউডে রাজ করছেন এখনও। এবার মেগাস্টারের পুকুটে নয়া পালক।

সম্প্রতি প্য়ারিসের গ্রেভিন মিউজিয়ামের (Grevin Museum Of Paris) তরফ থেকে বিশেষ সম্মান প্রদান করা হয় শাহরুখ খানকে। তাঁদের মিউজিয়ামে এবার থেকে শোভা পাবে শাহরুখের স্বর্ণমুদ্রা! এই প্রথম কোনও অভিনেতার ছবি দিয়ে স্বর্ণমুদ্রা তৈরি করলেন মিউজিয়াম কর্তৃপক্ষ। সোনার কয়েনে ফুটে উঠল শাহরুখের ছবি। স্বাভাবিকভাবেই এই সম্মান পেয়ে আপ্লুত শাহরুখ ও তাঁর অনুরাগীরা।

এই বছর শাহরুখের কোনও ছবি মুক্তি পাচ্ছে না। তবে ২০২৫ সালে মুক্তি পেতে পারে সিদ্ধার্থ আনন্দের সঙ্গে একটি ছবি। এছাড়াও সুজয় ঘোষের কিং ছবিতেও দেখা যাবে তাঁকে। এই প্রথম মেয়ে সুহানা খানের সঙ্গে স্ক্রিন শেয়ার করবেন তিনি। জোয়া আখতারের ছবি আর্চিসে ডেবিউ করেছেন সুহানা। এছাড়াও শোনা যাচ্ছে, হাউজফুল ফাইভে দেখা যাবে তাঁকে। সেই ছবিতে অক্ষয় কুমার, রীতেশ দেশমুখ ও সঞ্জয় দতের সঙ্গে দেখা যাবে তাঁকে। এছাড়াও রয়েছে আদিত্য চোপড়ার প্রতীক্ষিত ছবি টাইগার ভার্সেস পাঠান।