Arvind Kejriwal: Delhi Chief Minister Arvind Kejriwal Gets Bail In Liquor Policy Case

Arvind Kejriwal: জামিন পেলেন দিল্লির মুখ্যমন্ত্রী, অবশেষে স্বস্তি কেজরিওয়ালের

অবশেষে জামিন পেলেন অরবিন্দ কেজরিওয়াল। আবগারি দুর্নীতি মামলায় গত মার্চে তিনি গ্রেপ্তার হয়েছিলেন। পরে তাঁকে তিহাড় জেলে পাঠানো হয়। ভোটের আগে সাময়িক জামিন পেলেও পরে ফের জেলে ফিরতে হয় তাঁকে। অবশেষে জামিন পেলেন দিল্লির মুখ্যমন্ত্রী। আগামিকাল, শুক্রবারই তাঁর জেল থেকে বেরনোর কথা।

‘আবগারি দুর্নীতিকাণ্ডে’ গত ২১ মার্চ কেজরিকে গ্রেফতার করেছিল ইডি। তিনি দিল্লির মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেননি। এর ফলে তিনিই দেশের ইতিহাসে প্রথম মুখ্যমন্ত্রী হয়েছেন, যিনি পদে থাকাকালীন গ্রেফতার হয়েছেন। জেলে বসেই দিল্লির সরকার পরিচালনা করেছেন কেজরী। কিছু দিন আগে লোকসভা নির্বাচনের আবহে প্রচারের জন্য তাঁকে জামিন দিয়েছিল সুপ্রিম কোর্ট। ২১ দিনের অন্তর্বর্তী জামিন পেয়েছিলেন তিনি। জেলের বাইরে বেরিয়ে প্রচারও করেছেন আপের হয়ে। তার পর ২ জুন আদালতের নির্দেশ মেনে আবার তিহাড় জেলে ফিরে গিয়েছেন। অসুস্থতার কারণ দেখিয়ে জামিনের মেয়াদ বৃদ্ধির আবেদন জানিয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী। কিন্তু শীর্ষ আদালত তা খারিজ করে দেয়।

এদিন তাঁকে জামিন দিলেন দিল্লির এক আদালতের অবকাশকালীন বিচারক ন্যায় বিন্দু। শুক্রবার তিহাড় জেল থেকে মুক্তি পাবেন তিনি। তার আগে জামিনের বন্ড হিসাবে দিতে হবে এক লক্ষ টাকা।নিম্ন আদালতের এই রায়ের উপর ৪৮ ঘণ্টার জন্য স্থগিতাদেশ চেয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। যদিও সেই আবেদন খারিজ করেন বিচারক।