Arvind Kejriwal: No Relief For Arvind Kejriwal As Delhi Court Reserves Order On His Bail Plea

Arvind Kejriwal: ভোটের ফলপ্রকাশের সময় তিহারেই কেজরি, স্থগিত জামিনের রায়

স্বস্তি জুটল না দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের । আগামিকাল, ২ জুন তাঁকে ফিরতে হচ্ছে তিহার জেলেই। শনিবার দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত কেজরিওয়ালের জামিনের আর্জির রায় স্থগিত রাখে। ফলে আবগারি দুর্নীতি মামলায় সরকারি অর্থ তছরুপের অভিযোগে গ্রেফতার হওয়া অরবিন্দ কেজরিওয়ালকে কাল জেলযাত্রা করতে হচ্ছে।

সুপ্রিম কোর্ট লোকসভা ভোটে প্রচারের জন্য ১ জুন পর্যন্ত জামিন মঞ্জুর করেছিল কেজরির। সেই জামিনের নির্দেশে বলা হয়েছিল ২ জুন বিকেল পাঁচটার মধ্যে তিহার কর্তৃপক্ষের কাছে আত্মসমর্পণ করতে হবে। গত ২৬ মে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন কেজরি (Arvind Kejriwal)। আরও ৭ দিনের জন্য তাঁর অন্তর্বর্তী জামিনের মেয়াদ বাড়ানোর দাবি করেছিলেন তিনি। কারণ হিসেবে জানিয়েছিলেন, বেশ কিছু মেডিক্যাল পরীক্ষা হবে তাঁর। জেলে ৭ কেজি ওজন কমেছে জানিয়ে কেজরিওয়াল দাবি করেন, তিনি গুরুতর অসুখে ভুগছেন। সুপ্রিম কোর্টের তরফে জানিয়ে দেওয়া হয় এই আবেদনের শুনানিই হবে না।

তবে সুপ্রিম রেজিস্ট্রারের তরফে জানিয়ে দেওয়া হয়, জামিনের জন্য নিম্ন আদালতে জামিনের আবেদন করতে পারবেন আপ সুপ্রিমো। সেই মতোই রাউস অ্যাভিনিউ কোর্টে আবেদন করেন কেজরি।  এদিকে, রাউস অ্যাভিনিউ আদালতেও করা জামিন আবেদনের রায় স্থগিত রাখায় বিপাকে মুখ্যমন্ত্রী। দিল্লির আদালত আগামী ৫ জুন পরবর্তী শুনানির ধার্য করেছে। অর্থাৎ ভোটের ফলপ্রকাশ অবধি জেলেই কাটাতে হবে আম আদমি পার্টির প্রধানকে।

এদিকে কেজরির শারীরিক অসুস্থতা সংক্রান্ত দাবি শুনে বর্ষীয়ান বিজেপি নেতা বিজয় গোয়েল কেজরিওয়ালকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য তাঁর বাড়িতে অ্যাম্বুল্যান্স পাঠিয়ে দেন শনিবার। বলাই বাহুল্য, দিল্লির মুখ্যমন্ত্রীকে ‘খোঁচা’ দিতে তাঁর এই পদক্ষেপ। পরে গোয়েল দাবিও করেন, মানুষের সহানুভূতি আদায় করতে ‘নাটক’ করছেন কেজরি।যদিও গোয়েল সহ অ্যাম্বুল্যান্সকে মুখ্যমন্ত্রীর বাড়ি পর্যন্ত পৌঁছাতে দেয়নি পুলিশ। তার আগেই ফিরিয়ে দেয়।