Haryana: BJP Set For Haryana Hat-Trick As Congress Trails

Haryana: ব্যর্থ বুথফেরত সমীক্ষা! তৃতীয় বার সরকার গড়ার পথে বিজেপি

হরিয়ানায় তৃতীয়বার সরকার গঠনের পথে বিজেপি। এই মুহূর্তে তারা অর্ধেকের বেশি আসনে এগিয়ে রয়েছে। বুথ ফেরত সমীক্ষাকে ভুল প্রমাণ করার পথে নরেন্দ্র মোদীর দল বিজেপি। হরিয়ানার ৯০টি আসনের মধ্যে বিজেপি ৪৮টি আসনে এগিয়ে গিয়েছে।

গত ৪ অক্টোবর এক দফায় নির্বাচন হয় হরিয়ানার ৯০টি বিধানসভা আসনে। তার পরে প্রকাশিত হয় একের পর এক এক্সিট পোল। হরিয়ানায় এককভাবে সরকার গড়তে চলেছে কংগ্রেস, এমনটাই দাবি করা হয় সেখানে। ৭টি বুথ ফেরত সমীক্ষার সারমর্ম, হরিয়ানায় কম-বেশি ৪৯ থেকে ৬৪টি আসন নিয়ে ক্ষমতায় ফিরতে পারে কংগ্রেস। অর্থাৎ ১০ বছর পরে হরিয়ানায় ফের ক্ষমতা দখল করবে হাত শিবির। এক্সিট পোলে জয়ের ইঙ্গিত মিলতেই উচ্ছ্বাসে ফেটে পড়েন কংগ্রেস কর্মীরা। ভোটগণনার আগেই দিল্লিতে শুরু হয় সেলিব্রেশন।

কিন্তু বেলা বাড়তেই ছবিটা পালটে যায়। ইভিএম খুলতেই এগিয়ে যেতে থাকে গেরুয়া শিবির। গণনার ঘণ্টাদুয়েকের মধ্যেই ম্যাজিক ফিগার অর্থাৎ ৪৬টি আসনে এগিয়ে যান বিজেপি প্রার্থীরা। তার পরেই মুখ্যমন্ত্রী নয়াব সিং সাইনি বলেন, “গত ১০ বছরে অনেক কাজ করেছে বিজেপি সরকার। মুখ্যমন্ত্রী হিসাবে মনোহরলাল খট্টর যে সিস্টেম তৈরি করেছেন তাতে উপকৃত হয়েছেন হরিয়ানাবাসী। তৃতীয়বার সরকার গড়ে সেই কাজকে আরও এগিয়ে নিয়ে যাব।” উল্লেখ্য, গতবার বিধানসভা নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি বিজেপি। জেজেপির সমর্থনে সরকার গড়ে তারা। তবে এবার একাই ম্যাজিক ফিগার ছোঁয়ার পথে পদ্মশিবির।