Home secretary of Assam kills himself in icu after wife death

Assam ক্যানসারে মৃত্যু স্ত্রীর, শোকে হাসপাতালেই আত্মঘাতী অসমের স্বরাষ্ট্র সচিব

ক্যানসারে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে স্ত্রীর। জীবনসঙ্গীর মৃত্যুশোক সহ্য করতে না পেরে আত্মঘাতী হলেন আইপিএস আধিকারিক তথা অসমের স্বরাষ্ট্র সচিব। স্ত্রীর মৃত্যুর কিছুক্ষণ পর হাসপাতালের আইসিইউতেই নিজের সার্ভিস রিভলবার থেকে গুলি চালিয়ে আত্মহত্যা করলেন তিনি। জানা গিয়েছে মৃত ওই আধিকারিকের নাম শিলাদিত্য চেটিয়া।

শিলাদিত্য চেটিয়া (৪৪), ২০০৯ ব্যাচের একজন ডিআইজি-পদমর্যাদার আইপিএস অফিসার, অসম সরকারের স্বরাষ্ট্র ও রাজনৈতিক সচিব হিসাবে দায়িত্ব পালন করছিলেন। সূত্রের খবর অনুযায়ী, অসুস্থ স্ত্রী আগামোনি বারবারুয়ার চিকিৎসার জন্য তিনি গত চার মাস ধরে ছুটিতে ছিলেন।

“মঙ্গলবার বিকেলে, তাঁর স্ত্রী শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। উপস্থিত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করার প্রায় অবিলম্বে, শিলাদিত্য আইসিইউ-তে গিয়ে নিজেকে গুলি করেন যেখানে তাঁর স্ত্রীর চিকিৎসা চলছিল, “একজন পুলিশ আধিকারিক বলেছেন।

হাসপাতালের এমডি ডাঃ হিতেশ বড়ুয়ার মতে, দম্পতি প্রায় দুই মাস ধরে হাসপাতালে ছিলেন।“তিনি প্রায় দুই বছর ধরে লড়াই করছিলেন এবং অন্য কোথাও চিকিৎসাও পেয়েছিলেন। গত দুই মাস ধরে, তিনি এখানে রক্ষণশীল চিকিৎসা নিচ্ছিলেন এবং তিনি হাসপাতালে একটি আলাদা ঘরে নিয়েছিলেন,” চিকিৎসক বলেছেন।

“গত তিন দিনে, আমরা শিলাদিত্যকে জানিয়েছিলাম যে তাঁর স্ত্রীর অবস্থার অবনতি হচ্ছে। মঙ্গলবার বিকেল ৪.৩০ মিনিটে উপস্থিত চিকিৎসক তাঁকে তাঁর স্ত্রীর মৃত্যুর খবর জানান। ডাক্তার এবং একজন নার্স তাঁর সঙ্গে রুমে ছিলেন এবং তিনি প্রার্থনা করতে চান বলে তাঁদের বেরিয়ে যাওয়ার জন্য অনুরোধ করেছিলেন। প্রায় ১০ মিনিট পরে, ঘর থেকে একটি বিকট শব্দ শোনা যায়”। নিরাপত্তারক্ষী থেকে চিকিৎসকরা ছুটে যান সেই ঘরের দিকে। দেখা যায় রক্তাক্ত অবস্থায় ঘরের মেঝেতে পড়ে রয়েছেন আইপিএস আধিকারিক।