Apple iPhone 16

Apple iPhone 16: বিরাট ছাড়ে বিক্রি হচ্ছে আইফোন ১৬, কিনতে হুড়োহুড়ি

ভারতে অ্যাপেল আইফোন ১৬-এর বিক্রি শুরু হয়ে গিয়েছে। মুম্বাই ও দিল্লির বিভিন্ন স্টোরে সকাল থেকেই মানুষের ভিড় উপচে পড়ছে। তবে স্টোর থেকে কিনলে কোনও ছাড় পাওয়া যাচ্ছে না। যে দামে সিরিজটি বাজারে আনা হয়েছে, সেই দামেই কিনতে হবে। তবে ই-কমার্স সাইটগুলিতে ইতিমধ্যেই অনেক অফার দেওয়া হচ্ছে।

অ্যাপল স্টোর থেকে এই ফোনটি কিনলে বেশি দাম দিতে হবে। তাই ছাড় পেতে চাইলে ‘বিজয় সেল’-এ ঢুঁ মারতেই হবে। এতে প্রচুর পরিমাণে ছাড় পাওয়া যাচ্ছে। দেখে নেওয়া যাক নতুন আইফোন ১৬ কিনতে কত টাকা খরচ করতে হবে।

অ্যাপেল আইফোন ১৬-এর (১২৮ স্টোরেজ) আসল দাম ৭৯,০০০ টাকা। তবে বিজয় সেলে অনেক ব্যাঙ্ক অফার রয়েছে। এইচডিএফসি ব্যাঙ্কের ক্রেডিট/ডেবিট কার্ডের মাধ্যমে পেমেন্ট করলে ৪৫০০ টাকা ছাড় পাওয়া যাবে। তাছাড়া আইসিআইসিআই ব্যাঙ্কের ক্রেডিট/ডেবিট কার্ড দিয়ে মাধ্যমে পেমেন্ট করলে ৫,০০০ টাকা ছাড় হবে।

স্টোরের পাশাপাশি বিভিন্ন ই-কমার্স সাইটে ইতিমধ্যেই বুকিং নেওয়া শুরু হয়েছে। প্রতি বছরের মতো এ বারেও আইফোন কেনার জন্য মানুষের হুড়োহুড়ির সাক্ষী থাকল দেশের বিভিন্ন শহর। আইফোন ১৬ সিরিজের চারটি মডেল লঞ্চ হয়েছে। আইফোন ১৬, আইফোন ১৬ প্রো, আইফোন ১৬ প্রো ম্যাক্স এবং আইফোন ১৬ প্লাস- এই চারটি মডেল কিনতে পারবেন ক্রেতারা।

৯ সেপ্টেম্বর এই সিরিজের আইফোন লঞ্চ করে বাজারে। ভারতের বাজারে ১৩ সেপ্টেম্বর থেকে এই সব ফোনের প্রি-বুকিং হয়েছে। সেই সব প্রি-অর্ডারের ডেলিভারি এবং নতুন বিক্রিও আজ থেকেই শুরু হল ভারতে। মুম্বইয়ে বিকেসি অ্যাপল স্টোরের সামনে মানুষের লাইনের সঙ্গে কলকাতার কোনও দুর্গা মণ্ডপের সামনে ভিড়ের তুলনা করলে ভুল হবে না।