Lok Sabha Election 2024: "Rahul Gandhi My Choice For PM, Priyanka Should Have Contested": M Kharge

Lok Sabha Election 2024: প্রধানমন্ত্রী রাহুলই, ইন্ডিয়া জোটের বৈঠকের আগেই বার্তা খাড়গের

কংগ্রেসের তরফে গতকালই ঘোষণা করা হয়েছিল, ফলপ্রকাশের ৪৮ ঘন্টার মধ্যে বেছে নেওয়া হবে ইন্ডিয়া জোটের প্রধানমন্ত্রী কে হবেন। এবার কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী হিসেবে তাঁর প্রথম পছন্দ। সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানালেন, যদি এই নির্বাচনে ইন্ডিয়া জোট বিজেপিকে হারিয়ে দেয় তাহলে মোদির পর দেশের প্রধানমন্ত্রী হওয়া উচিৎ রাহুল গান্ধীর।

এনডিটিভি-কে দেওয়া সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী মুখ সম্পর্কে বলতে গিয়ে খাড়গে বলেন, ‘যিনি ভারত জড়ো যাত্রায় নেতৃত্ব দিয়েছেন, যিনি প্রতিনিয়ত বিরোধীদের সঙ্গে মঞ্চ ভাগ করেন, নরেন্দ্র মোদীর বিরুদ্ধে কড়া আক্রমণ শানান, তিনিই পছন্দের তালিকায় সবার ওপরে থাকবে।’ সেই সঙ্গে তিনি আরও উল্লেখ করেন, প্রিয়াঙ্কা গান্ধীরও ভোটে লড়া উচিত ছিল। খাড়গে জানান, প্রিয়াঙ্কা গান্ধীকে টিকিট দেওয়ার বিষয়ে সমর্থন ছিল তাঁর। রায়বরেলি থেকে প্রার্থী করার কথাও হয়েছিল।কিন্তু তিনি প্রচারে সময় দিতে আগ্রহ প্রকাশ করেন।  কিন্তু পরে সেই আসনে প্রার্থী করা হয় রাহুল গান্ধীকে।

তবে বিরোধী জোট জয় পেলে রাহুলকেই প্রধানমন্ত্রী করা হবে এমন সম্ভাবনা পুরোপুরি এড়িয়ে যান খাড়গে। তিনি বলেন, “এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত সর্বসম্মতিতে নেওয়া হবে। এবং আমি বিশ্বাস করি ৪ জুন দেশের জনতা ইন্ডিয়া জোটকেই (INDIA Alliance) সরকারে আনতে চলেছে। পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গড়তে চলেছি আমরা।”

ভোটের আগে ইন্ডিয়া জোটের বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়, অরবিন্দ কেজরিওয়ালেরা প্রধানমন্ত্রী প্রার্থী হিসাবে খাড়্গের নাম করেছিলেন। সেই প্রস্তাবে সায় দেয়নি কংগ্রেস। সাক্ষাৎকারে সেই প্রসঙ্গ তোলা হলে খাড়গে এই ব্যাপারে কথা বাড়াতে রাজি হননি।