Narendra Modi : Prime Minister Narendra Modi convinced to be 'emissary of God', questions his biological origins

Narendra Modi: বায়োলজিক্যাল জন্ম নয়! ভোট জিততে নিজেকে ‘ঈশ্বর’ প্রমাণের মরিয়া চেষ্টা মোদীর

লোকসভার বৈতরণী পেরোতে নয়া এবং আজব এক দাবি নিয়ে এবার আসরে নরেন্দ্র মোদী। সম্প্রতি এক সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী বলেছেন, ‘ঈশ্বর আমাকে বিশেষ কাজের দায়িত্ব দিয়ে এ পৃথিবীতে পাঠিয়েছেন। আমি বিশ্বাস করতে শুরু করেছি, জৈবিক পদ্ধতিতে আমার জন্ম হয়নি।’

নরেন্দ্র মোদী আরও বলেছেন “মা যতদিন বেঁচে ছিলেন আমার মনে হত, হয়তো জৈবিক প্রক্রিয়ায় আমার জন্ম হয়েছে। কিন্তু মায়ের মৃত্যুর পর নানা রকম অভিজ্ঞতা থেকে আমি নিশ্চিত হয়ে গিয়েছি যে আমাকে পরমাত্মা পাঠিয়েছেন। এত শক্তি আমি কোনও জৈবিক প্রক্রিয়া থেকে পাইনি। ঈশ্বর আমাকে দিয়ে কাজ করাতে চান, সেজন্য আমাকে এই শক্তি তিনিই দিয়েছেন। আমাকে সামর্থ্যও তিনি দিয়েছেন, সদিচ্ছাও তিনি দিয়েছেন, প্রেরণাও তিনিই দিচ্ছেন।”

প্রধানমন্ত্রী বলছেন, “আমি কিছুই নই। আমি ঈশ্বরের তৈরি একটি যন্ত্র মাত্র। ঈশ্বর আমাকে দিয়ে কাজ করাতে চান। আমি করি। আমি ঈশ্বরকে সমর্পিত। তবে সেই ঈশ্বরকে আমি দেখিনি। আমি ১৪০ কোটি দেশবাসীকেই ঈশ্বর বলে মনে করি।” স্বাভাবিক ভাবেই প্রধানমন্ত্রীর এই ‘ঈশ্বরের দূত’ মন্তব্যে নিয়ে তীব্র আক্রমণ এসেছে বিরোধী শিবির থেকে। কংগ্রেসের তরফে সাংবাদিক বৈঠক করে সুপ্রিমা শ্রীনেত (Supriya Srinate) দাবি করেছেন, “বিজেপি নেতারা সুপরিকল্পিত ভাবে প্রচার করে মোদীকে ঈশ্বরের অবতার হিসাবে প্রতিষ্ঠার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। মোদি নিজেও বলছেন তিনি পরমাত্মার দূত। একই ভাবে হিটলারের প্রচারযন্ত্র তাঁকে ঈশ্বরের দূত বলত। এটাই স্বৈরাচারীদের লক্ষণ।”

নির্বাচনী প্রচারে গিয়ে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) এর পালটা দিলেন। বৃহস্পতিবার বউবাজারে সুদীপ বন্দ্যোপাধ্যায়ের হয়ে প্রচারে গিয়ে তিনি বললেন, ”ওঁর এই মন্তব্যের অর্থ আমি ঠিক বুঝলাম না। আমাদের সবার তো মা-বাবা আছে। কিন্তু উনি কী বলতে চাইলেন, আমি অন্তত বুঝিনি।”