Puri firecracker blast during Chandan Yatra Three Dead

Puri পুরীর জগন্নাথদেবের চন্দনযাত্রায় বাজি ফেটে মৃত ৩, শোকপ্রকাশ মমতার

পুরীতে জগন্নাথের চন্দন যাত্রা উৎসবের সময় বিস্ফোরণেনিহত ৩ । আহত ২৫ জনেরও বেশি পুণ্যার্থী।আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। হতাহতদের পরিবার ও ওড়িশা সরকারের পাশে থাকার বার্তা দিয়েছেন তিনি। শোকপ্রকাশ করেছেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কও।

বুধবার সন্ধ্যায় পুরীতে চন্দন যাত্রার সময় জগন্নাথ এবং তাঁর ভাইবোনদের ‘চাপা খেলা’ উপলক্ষে আতশবাজি প্রদর্শনের কথা ছিল। উৎসব উদ্‌যাপনের জন্য একটি পুকুরের কাছে বিপুল পরিমাণ আতশবাজি রাখা হয়েছিল। তাতেই আগুন লেগে বিপত্তি বাধে বলে খবর ।

পুরীর পুলিশ সুপার পিনাক মিশ্র বলেন, “কয়েকজন যুবক বাজি পোড়ানোর সময় আগুনের ফুলকি ছিটকে এসে লাগে বাজির স্তূপে। সঙ্গে সঙ্গে আগুন ধরে যায়। বিস্ফোরণ ঘটে। তাতেই সেখানে দাঁড়িয়ে থাকা শিশু-সহ অন্তত ২৫ জন জখম হয়।” তাদের হাসপাতালে চিকিৎসা চলছে। কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। ইতিমধ্যে এক শিশু-সহ তিন জনের মৃত্যু হয়েছে।

এক্স হ্যান্ডেলে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, “পুরীতে জগন্নাথের চন্দন যাত্রায় বাজি বিস্ফোরণের ঘটনায় হতবাক। কয়েক জন আহত হয়েছেন। ঈশ্বরের কাছে তাঁদের দ্রুত সুস্থতা প্রার্থনা করছি। ওড়িশা সরকারের পাশে আছি।”

শোকপ্রকাশ করেছেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক। এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে তিনি লিখেছেন, ‘‘পুরীর নরেন্দ্র পুকুরের কাছে দুর্ঘটনার খবর শুনে ব্যথিত। মুখ্যসচিব এবং জেলা প্রশাসনকে আহতদের যথাযথ চিকিৎসার ব্যবস্থা করতে বলা হয়েছে। আহতদের চিকিৎসার খরচ মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে দেওয়া হবে। সবার দ্রুত আরোগ্য কামনা করছি।”