Uttarakhand: Cars seen floating in Ganga as monsoon fury takes over Uttarakhand

Uttarakhand: টানা বৃষ্টিতে রুদ্ররূপে গঙ্গা, ভেসে গেল বহু গাড়ি, দেখুন Video

ক’দিন ধরেই একনাগাড়ে বৃষ্টি হয়ে চলেছে উত্তরাখণ্ডে। রুদ্ররূপ ধারণ করেছে গঙ্গা। রাজ্য়ের বেশ কয়েকটি জেলা ডুবে গিয়েছে জলের তলায়। উত্তরাখণ্ডের হরিদ্বারের অবস্থা তথৈবচ, শহর প্লাবিত হয়েছে। গঙ্গার জল বিপদসীমা অতিক্রম করেছে। জলের তোড়ে হরিদ্বারের রাস্তায় গঙ্গার জলে বেশ কয়েকটি গাড়িকে ভেসে চলে যেতে দেখা গিয়েছে। সেই ভিডিয়ো দেখে শিউরে উঠছেন নেটিজেনরা।

দু’দিন আগেই বর্ষা ঢুকে গিয়েছে উত্তরাখণ্ডে। তার আগে থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে কোথাও ভারী, কোথাও আবার অতি ভারী বৃষ্টি চলছে। শনিবার মৌসম ভবন জানিয়েছে, দেহরাদূন এবং বাগেশ্বরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কুমায়ুন অঞ্চলেও ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। আগামী পাঁচ দিন ধরে এই পরিস্থিতি বজায় থাকবে।

গত কয়েক দিন ধরে চলা বৃষ্টির জেরে বেশ কিছু জায়গায় ধসের আশঙ্কাও করা হচ্ছে। তাই প্রশাসনের তরফে ওই ধসপ্রবণ এলাকাগুলি এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে। পাশাপাশি জলস্তর বৃদ্ধি পাওয়ায় গঙ্গায় না নামার জন্যও বাসিন্দাদের আর্জি জানানো হচ্ছে প্রশাসনের তরফে। জায়গায় জায়গায় মাইকে করে ঘোষণাও করা হচ্ছে।

শুক্রবার রানিখেতে ২৮ মিলিমিটার, লালঢাঙে ২৭, দেহরাদুনে ১৮ মিলিমিটার, নেনৈতালে ১০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। মৌসম ভবন সূত্রে খবর, আগামী দিনে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে। ২ জুলাই পর্যন্ত দেহরাদুন, উধমসিমহনগর, নৈনিতালে ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা জারি রয়েছে।