Vande Bharat Express Meal Allegedly Found Cockroach

Vande Bharat Express বন্দে ভারতের খাবারে আরশোলা! ক্ষমা চাইল IRCTC

বন্দে ভারত ট্রেনে একাধিকবার উঠেছে চূড়ান্ত অব্যবস্থার অভিযোগ। এবার বন্দে ভারতের খাবারের মধ্যে মিলল আরশোলা। ফলে প্রশ্ন উঠছে, বন্দে ভারত কি আদৌ ভারতীয় রেলের গৌরব বাড়াচ্ছে?ডালে ভাসছে আরশোলা। অথচ সেই খাবারই করা হয়েছে পরিবেশন। এবার এমনই বিস্ফোরক অভিযোগ করলেন বন্দে ভারতে সফরকারী দম্পতি। যার জেরে ফের একবার সেমি হাই স্পিড ট্রেনের পরিষেবা নিয়ে উঠল প্রশ্ন। এই ঘটনায় প্রবল অস্বস্তির মুখে ক্ষমা চেয়ে সোশাল মিডিয়ায় পোস্ট করেছে রেলওয়ে ক্যাটারিং সংস্থা আইআরসিটিসি।

বিদিত ভারসনে নামে এক নেটিজেন এই ঘটনাটি জানান এক্স হ্যান্ডেলে। তিনি লেখেন, “গত ১৮ জুন ভোপাল থেকে বন্দে ভারত এক্সপ্রেসে (Vande Bharat Express) চেপে আগ্রা যাচ্ছিলেন আমার কাকু-কাকিমা। তাঁদের খাবারের মধ্যে একটি আরশোলা পাওয়া গিয়েছে।” সেই খাবারের ছবিও নেটদুনিয়ায় শেয়ার করেন বিদিত। ভারতীয় রেলকে ট্যাগ করে তিনি বলেন, এমন ঘটনার বিরুদ্ধে দ্রুত কঠোর পদক্ষেপ করা উচিত।

এই অভিযোগ প্রকাশ্যে আসার পরেই নড়েচড়ে বসেছে রেল কর্তৃপক্ষ (Indian Railways)। এক্স হ্যান্ডেলেই রেলের তরফে আইআরসিটিসি জানায়, খাবার সরবরাহকারী সংস্থাকে ইতিমধ্যেই জরিমানা করা হয়েছে। ব্যবস্থা নেওয়া হয়েছে তাদের বিরুদ্ধে। যদিও নেটিজেনরা রেলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন এই ঘটনায়। ব্যঙ্গ করে কেউ কেউ বলেছেন, আসলে প্রাণীজ প্রোটিন বলে খাবারের সঙ্গে আরশোলা দেওয়া হয়েছে।

আইআরসিটিসি কর্তৃপক্ষ লিখেছে, ‘আপনার যাত্রার অভিজ্ঞতা খারাপ হওয়ার জন্য আমরা দুঃখিত। গোটা বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। যাঁরা খাবার সরবরাহ করেছেন, তাঁদের উপর মোটা অংকের জরিমানা আরোপ করা হয়েছে। এই ধরনের ঘটনা যাতে আর না ঘটে, তার জন্য নজরদারি বাড়ানোর চেষ্টা চালানো হচ্ছে।’