Abhishek Banerjee hospitalised days after his announcement of hiatus on pressing medical grounds

Abhishek Banerjee: হবে অস্ত্রোপচার, বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালে ভর্তি অভিষেক

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ভর্তি করা হল বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে। সূত্রের খবর, অভিষেকের পেটে একটি ছোট অস্ত্রোপচার হবে। চিকিৎসকদের পরিভাষায়, ‘মাইনর অপারেশন’।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, রবিবার সকাল  ৮ টা ৫ মিনিট নাগাদ অভিষেক বন্দ্যোপাধ্যায় বাইপাসের (EM Bypass) ধারে নামী বেসরকারি হাসপাতালে ভর্তি হন। ডাক্তার আদিশ বসুর নেতৃত্বে তাঁর চিকিৎসা শুরু হয়েছে বলে খবর। এখানে মাঝেমধ্যেই তিনি চিকিৎসার জন্য যান। সূত্রের খবর, অভিষেকের পিঠে একটি  ছোট একটি প্লাস্টিক সার্জারি হওয়ার কথা। তবে খুব গুরুতর কিছু নয় বলে জানান চিকিৎসকরা। অস্ত্রোপচারের পর সব ঠিক থাকলে, আজই তাঁকে হাসপাতাল থেকে ছাড়া হতে পারে। বিকেলে হয়ত বাড়ি ফিরে আসবেন অভিষেক।

গত বুধবার অভিষেক সমাজমাধ্যম এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে পোস্ট করে জানিয়েছিলেন, চিকিৎসার জন্য সংগঠন থেকে ‘ছোট বিরতি’ নিচ্ছেন। তবে কীসের চিকিৎসা তা স্পষ্ট করে উল্লেখ করা ছিল না টুইটে। দলের অনেকেই মনে করেছিলেন, চোখের সমস্যার জন্য হয়তো আবার  কলকাতার বাইরে যাবেন তিনি। কারণ, অভিষেকের চোখের সমস্যার পুরোপুরি সমাধান হয়নি। কখনও হায়দরাবাদ, কখনও সিঙ্গাপুর কখনও বা আমেরিকায় গিয়েছেন অস্ত্রোপচার বা ফলো-আপ চিকিৎসার জন্য।অবশেষে রবিবার জানা গেল, চোখ নয়, পেটের ছোট একটি অস্ত্রোপচারের জন্য সাংগঠনিক কাজ থেকে ‘সাময়িক বিরতি’ নিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

তবে বিরতিতে যাওয়ার আগেই তিনি নিজের কেন্দ্র ডায়মন্ড হারবারে (Diamond Harbour) গিয়ে নির্বাচন পরবর্তী জনসংযোগ সারেন। এই কেন্দ্র থেকে তৃতীয়বার রেকর্ড ব্যবধানে জিতেছেন অভিষেক। তাই জয় উদযাপনে গত শুক্রবার আমতলায় সাংসদ কার্যালয়ে গিয়ে দলের নেতা, কর্মীদের ধন্যবাদ, কৃতজ্ঞতা জানান। শুভেচ্ছা বিনিময় করেন সাধারণ ভোটারদের সঙ্গেও।