Abhishek Banerjee: Taking a 'short hiatus' from TMC for medical reasons, says Abhishek Banerjee

Abhishek Banerjee: রাজনীতি থেকে সাময়িক বিরতি তৃণমূল ‘সেনাপতি’র! কারণ জানালেন নিজেই

চিকিৎসার জন্য রাজনীতি থেকে ‘সাময়িক বিরতি’ নিচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বুধবার সমাজমাধ্যম এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে পোস্ট করে সেই কথা জানিয়েছেন খোদ অভিষেকই। পাশাপাশিই অভিষেক লিখেছেন, ‘কেন্দ্র-রাজ্য সংঘাতে’ বাংলার মানুষ তাঁদের আবাসের অধিকার থেকে বঞ্চিত। তৃণমূল প্রতিশ্রুতিবদ্ধ, ডিসেম্বরের মধ্যে তা পূরণ করা হবে। তা যাতে নিশ্চিত হয় সে ব্যাপারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তিনি অনুরোধও করেছেন বলে পোস্টে উল্লেখ করেছেন অভিষেক। রাজ্য সরকার তার দায়িত্ব পালন করবে বলেও নিজের বিবৃতিতে আশা প্রকাশ করেছেন তৃণমূলের সেনাপতি।

 লোকসভা ভোটের ফল বেরনোর পর থেকেই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আর বিশেষ দেখা যায়নি। বুধবার দুপুরে তিনি হঠাৎ টুইট করে জানিয়ে দিলেন, চিকিৎসার কারণে আপাতত কদিনের জন্য ব্রেক নিচ্ছেন তিনি। সাংগঠনিক কাজ থেকেও দূরে থাকবেন। চিকিৎসার কারণে এর আগেও  কলকাতার বাইরে গিয়েছেন অভিষেক। তাঁর চোখের সমস্যার পুরোপুরি সমাধান হয়নি। কখনও হায়দরাবাদ, কখনও সিঙ্গাপুর কখনও বা আমেরিকায় গিয়েছেন অস্ত্রোপচার বা ফলো-আপ চিকিৎসার জন্য। তবে এদিন কারণটা পরিষ্কার ভাবে তিনি জানাননি।

লোকসভা ভোটের ফল প্রকাশের দিন কালীঘাটে মমতা বন্দ্যোপাধ্যায়ের সাংবাদিক বৈঠকে পাশে বসেছিলেন অভিষেক। সেদিন সাংবাদিক বৈঠকে তিনি কোনও কথা বলেননি। যা বলার তা তৃণমূলনেত্রীই বলেছেন। তার পর তাঁকে আর বিশেষ দেখা যায়নি। লোকসভা ভোটের পর বিধানসভার চারটি আসনে উপ নির্বাচন হবে। তার মধ্যে  কলকাতার মানিকতলা বিধানসভা আসনটির উপ নির্বাচন অন্যতম গুরুত্বপূর্ণ। কিন্তু এ ক্ষেত্রে দেখা যাচ্ছে, অনেক বেশি অগ্রণী ভূমিকা নিয়েছেন মমতা। অভিষেককে সেই ফ্রেমে দেখাই যাচ্ছে না।

দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক। লোকসভা ভোটের সময়ে ব্রিগেডের মঞ্চ থেকে তিনিই প্রার্থী ঘোষণা করেছিলেন। কিন্তু উপ নির্বাচনের আগে সেই ছবিতে বদল দেখা গেল।