Cyclone Dana: Trains cancelled due to cyclone Dana

Cyclone Dana: আসছে ‘দানা’! বৃহস্পতিবার রাত ৮টা থেকে শিয়ালদহে চলবে না কোনও লোকাল ট্রেন

ঘূর্ণিঝড় ‘দানা’ নিয়ে আতঙ্ক বাড়ছে বাংলায়। রাজ্য প্রশাসনের পক্ষ থেকে একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে ইতিমধ্যে। পূর্ব রেলও নানাবিধ পদক্ষেপ নিয়েছে। এবার তাঁদের তরফে ঘোষণা করা হল, বৃহস্পতিবার শিয়ালদহ শাখায় বহু ট্রেন বাতিল করা হয়েছে। রাত ৮টার পর থেকেই কোনও লোকাল ট্রেন চলবে না।

রেল জানিয়েছে, বৃহস্পতিবার রাত ৮টা থেকে শুক্রবার সকাল ১০টা পর্যন্ত শিয়ালদহ থেকে দক্ষিণ শাখার কোনও ট্রেন ছাড়বে না। অন্য দিকে, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা থেকে পরের দিন সকাল ৯টা পর্যন্ত দক্ষিণ শাখার কোনও স্টেশন থেকে শিয়ালদহের উদ্দেশে কোনও ট্রেন ছাড়বে না।

পাশাপাশি, শিয়ালদহ ও বারাসত থেকে হাসনাবাদ শাখাতেও বৃহস্পতিবার রাত ৮টা থেকে শুক্রবার সকাল ১০টা পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ থাকবে বলে জানানো হয়েছে। একই রকম ভাবে হাসনাবাদ থেকেও কোনও ট্রেন বারাসত বা শিয়ালদহের উদ্দেশে ওই সময়ে চলাচল করবে না।

অন্য দিকে পূর্ব রেল জানিয়েছে, ইস্ট-কোস্ট রেল (পূর্ব উপকূলীয় রেল)-এর অনুরোধে পূর্ব রেলের আওতায় থাকা বেশ কিছু ট্রেন বুধ থেকে শুক্রবার পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার মধ্যে রয়েছে পুরীগামী বেশ কয়েকটি ট্রেন।

রেল সূত্রে খবর, হাওড়া, শালিমার, সাঁতরাগাছি থেকে ৮৫টি দূরপাল্লার ট্রেন বাতিল করল রেল। ডাউনেও যে ট্রেনগুলি আসবে তার মধ্যেও বাতিল ৯৩টি ট্রেন। সেখানেও একাধিক সুপারফাস্ট ট্রেন রয়েছে।

রেলের তরফে জানানো হয়েছে, “ঝড়ের দাপট চলাকালীন ট্র্যাকে যাতে কোনও ট্রেন না থাকে, তার জন্য এই ব্যবস্থা। সাধারণ মানুষের সুরক্ষাই আমার প্রধান লক্ষ্য।