Junior Doctors counters Dilip Ghosh on RG Kar protest

RG Kar: এত নাটক করে কী লাভ হল?” দিলীপের মন্তব্যে পাল্টা দিল ডাক্তাররা

‏আর জি কর আন্দোলনকে ‘নাটক’ বলে কটাক্ষ করছেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। প্রশ্ন তুলেছেন, “এত নাটক করে কী লাভ হল?” দিলীপের ওই মন্তব্যের পাল্টা দিলেন জুনিয়র ডাক্তারেরাও। এই আন্দোলনে সাধারণ মানুষের আন্দোলন হিসাবেই ব্যাখ্যা করছেন তাঁরা। নাম না করে বিজেপি নেতাকে তাঁদের প্রশ্ন, রাজনীতিক হওয়ার সুবাদে এবং সেই ক্ষমতাবলে দিলীপ কী পদক্ষেপ করেছেন নির্যাতিতার বিচারের জন্য?

আর জি কর কাণ্ডে অতি সম্প্রতিই কর্মবিরতি তুলে কাজে ফিরেছেন জুনিয়র ডাক্তাররা। সেই নিয়ে দিলীপ কটাক্ষ ছুড়ে দেন তাঁদের উদ্দেশে। দিলীপের বক্তব্য, “জুনিয়র ডাক্তারদের সকলেই প্রশ্ন করছেন, এত নাটক করে, রাত জেগে কী হল? আর জি করের ঘটনায় কী পরিবর্তন হল? ক’জন সাজা পেয়েছেন? যাঁদের পদত্যাগ চেয়েছিলেন ওঁরা, তাঁরা প্রোমোশন পেয়েছেন। পিছন থেকে এই আন্দোলন চালাচ্ছেন যাঁরা, তাঁরা মমতা বন্দ্যোপাধ্যায়কে বাঁচানোর জন্য এসব নাটক করছেন না তো?” (RG Kar Protests)

এখানেই থামেননি দিলীপ। তাঁর বক্তব্য, “রাত জাগো, প্যান্ডেল জ্বালাও, রাতে বাতি জ্বালিয়ে ছবি তুলে চলে আসি, এই জন্যই কি দেড় মাস ধরে বাংলার মানুষ কষ্ট পেলেন? স্বাস্থ্য পরিষেবা বন্ধ হয়ে গেল হাসপাতালগুলিতে, এর জবাব দিতে হবে না? এই যে আন্দোলন করে মানুষকে ক্ষেপিয়ে তোলা হল, তাতে কী লাভ হল?

আপনারা সরকারের বিরুদ্ধে একটা কথাও বলছেন না। সন্দীপ ঘোষও অনুব্রতর মতো ছাড়া পেয়ে যাবেন। বিনীত গোয়েল দিব্যি খাবেন, ঘুরে বেড়াবেন। সরকারের কি কোনও দোষ নেই? স্বাস্থ্য়মন্ত্রীর পদত্যাগ হবে না? মমতা বন্দ্যোপাধ্যায় পুলিশমন্ত্রী, তাঁর সাজা হবে না? কেন মানুষকে ধোঁকা দিয়ে এভাবে আন্দোলনের নামে রাস্তায় নামানো হচ্ছে? পুজো বন্ধ করার আহ্বান জানানো হচ্ছে। মানুষ এই আন্দোলন থেকে কী পেলেন?”