Mamata Banerjee: Mamata Banerjee denies offering money to doctor's family, calls it slander

Mamata Banerjee: ‘অপপ্রচার, চক্রান্ত’, নির্যাতিতার পরিবারকে টাকা দেয়নি পুলিশ, সাফ কথা মুখ্যমন্ত্রীর

‘আমি ওভাবে টাকার কথা বলিনি, আমার কথার অপব্যাখ্যা হচ্ছে’। ডাক্তার মৃত্যুর ক্ষতিপূরণ প্রসঙ্গে নবান্ন থেকে বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মেয়ের দেহ ঘরে শায়িত থাকা অবস্থাতেই পুলিশ ঘরে ঢুকে টাকার প্রস্তাব দেয় বলে অভিযোগ তরুণী চিকিৎসকের মা-বাবার। যদিও সেই অভিযোগ উড়িয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। সোমবার সুপ্রিম রায়ের পর তিনি বলেন, আর জি করে নির্যাতিতার পরিবারকে টাকা দেয়নি পুলিশ। সমস্তটাই মিথ্যে কথা। কুৎসা করা হচ্ছে। প্রমাণ দিতে হবে। বরং পশ্চিমবঙ্গ সরকার আর্থিক সাহায্য দিতে চেয়েছিল, যা নিতে চায়নি নির্যাতিতার পরিবার।

নবান্ন থেকে মুখমন্ত্রী নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করা প্রসঙ্গে বললেন, ‘অনেকে বলছেন আমি টাকার কথা বলেছি। আমি মোটেই বলিনি। আমাকে প্রমাণ দেখাক, কোথায় আমি টাকার কথা বলেছি। মিথ্যা কথা বলা হচ্ছে। এগুলি অপপ্রচার, চক্রান্ত।’ ব্যাখ্যা দিয়ে মুখ্যমন্ত্রী জানালেন, ‘আমি বাবা-মাকে যা বলেছিলাম তা হল- মৃত্যুর বিকল্প টাকা হয় না। আপনারা খুব মর্মাহত। আমরাও মর্মাহত। কিন্তু যদি কোনও দিন মনে করেন, আপনার মেয়ের স্মৃতিতে কোনও ভাল কাজ করবেন, আমাদের বলবেন। সরকার পাশে আছে।’

কলকাতা পুলিশের তরফে একটি ভিডিও-ও তুলে ধরা হয়, যাতে টাকার প্রস্তাব দেওয়া হয়নি বলে বলতে শোনা গিয়েছে নির্যাতিতার মা-বাবাকে। অন্য দিকে, নির্যাতিতার পরিবার দাবি করে, জোর করে তাঁদের ওই কথা বলানো হয়েছিল। পরিবারের দাবি, মেয়ের দেহ ঘরে শায়িত থাকা অবস্থাতেই ডিসি নর্থ অন্য ঘরে তাঁদের টাকার প্রস্তাব দেন, পুলিশকে রাগালে বিচার পেতে দেরি হবে বলে হুমকিও দেওয়া হয়। যদিও সোমবার সুপ্রিম রায়ের পর সাংবাদিক সম্মেলনে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, পুলিশের নামে কুৎসা করা হচ্ছে। মিথ্যা প্রচার চলছে। আর জি করে নির্যাতিতার পরিবারকে টাকা দেয়নি পুলিশ।