Mamata Banerjee: wb cm mamata banerjee opens up on jaynagar case

Mamata Banerjee : ‘৩ মাসের মধ্যে ফাঁসি হোক’, জয়নগরের ঘটনা নিয়ে মুখ খুললেন মুখ্যমন্ত্রী

জয়নগরের ঘটনায় তিন মাসের মধ্যে ফাঁসি সাজা হবে। রবিবার আলিপুর বডিগার্ড লাইনসের পুজোর উদ্বোধনে গিয়ে একথা সাফ জানালেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতা হাই কোর্টের নির্দেশ মেনে পকসো আদালতে এই মামলা হবে বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

চতুর্থ শ্রেণির ছাত্রীর ধর্ষণ ও খুন কাণ্ড নিয়ে দফায় দফায় উত্তপ্ত জয়নগর।  এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “ক্রাইম ইজ ক্রাইম। ক্রাইমের কোনও জাতি, বর্ণ, ধর্ম নেই। যে অপরাধ করেছে তার বিরুদ্ধে ব্যবস্থা হবে। আমি চাই কুলতলির ঘটনায় পুলিশ পকসো আদালতে মামলা করে ৩ মাসের মধ্যে ফাঁসি হোক।” এই ঘটনায় পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ উঠেছে। ওই ঘটনার প্রসঙ্গ সরাসরি না তুললেও পুলিশের পাশে দাঁড়িয়ে মমতা আরও বলেন, “হাজারটা কাজের মধ্যে একটু ভুল ত্রুটি হয়ে গেলে, সেটাকে নিয়ে উলটো পালটা কথা বলে, কুৎসা, চক্রান্ত করে। কাজ যে করে, সে ভুল করে। কাজ করতে গেলে ভুল ত্রুটি কী হয় না! ২-১ টা ঘটনা কখনও কখনও ঘটে গেলে বাংলায় চিৎকার, চেঁচামেচি, হাহাকার বেশি হয়। করা উচিত। করার অধিকার আছে। কিন্তু অন্য জায়গায় হলে একটা কথা বলেন না।”

মুখ্যমন্ত্রী মনে করিয়ে দেন, যারা এসব নিয়ে অপপ্রচার করেন তাঁদের উদ্দেশে বলছি ভারতীয় সেনার যে সম্মান আছে, সেন্ট্রাল ফোর্সের যে সম্মান আছে পশ্চিমবঙ্গ ও  কলকাতা পুলিশের সম্মানও তাঁদের থেকে কোনও অংশে কম নয়।  মমতা ক্ষোভপ্রকাশ করে বলেন, কেউ কেউ ওয়েলফেয়ার কমিটির নামে বদনামের চেষ্টা করে। কিন্তু মনে রাখতে হবে সবকিছুর শেষ আছে। সবাই পুলিশের দিকে আঙুল তুলছে। কিন্তু সরকার সবসময় পুলিশের পাশে আছে, থাকবে। এরপরই রাজ্যে বন্যা পরিস্থিতিতে পুলিশের ভূমিকার প্রশংসা করে মুখ্যমন্ত্রী বলেন, শত কষ্ট উপেক্ষা করে ওঁরা মানুষের পাশে দাঁড়িয়েছে। বাড়ি বাড়ি ত্রাণ পৌঁছে দিয়েছে। সারা দিনরাত এক করে মানুষের জন্য পথে থাকেন। কিন্তু এসব কেউ মনে রাখেন না।

সমালোচকদের মমতার বার্তা, “কেউ কি ইচ্ছে করে কোনও ঘটনা ঘটায়? পুলিশের বিরুদ্ধে কে, কী বলল ডোন্ট কেয়ার। যে গালাগাল করছে তারা নাকি ত্রাতা। কেউ কেউ ভাবছে ভগবানের থেকে বড়। পুলিশ ফুলিশ নয়। আপনারা যে যা ইচ্ছা বলতে পারেন। সবাইকে সরিয়ে দিতে হবে? অন্যায়টা জানল না অপরাধ হয়ে গেল। সবাইকে সরিয়ে দিতে হবে। বিনা অপরাধে সকলকে সরিয়ে দিলে, আসল অপরাধী সাজা পাবে তো?” পুলিশের উদ্দেশে তিনি আরও বলেন, “আরও শক্তিশালী হতে হবে। উপরে থাকবেন কুল, ভিতরে বোল্ড। আপনাদের কাজের ধারা মানবিকতা। তবে যারা শয়তান, তাদের ক্ষমা করবেন না।”