Mukul Roy has been hospitalized

Mukul Roy: পড়ে গিয়ে মাথায় চোট মুকুল রায়ের, অস্ত্রোপচারের পরে ভেন্টিলেশনে

দীর্ঘ দিন ধরেই অসুস্থ রয়েছেন মুকুল রায়। বুধবার সন্ধ্যায় কাঁচরাপাড়ায় নিজের বাড়িতেই পড়ে গিয়ে আঘাত পেলেন তিনি। জানা গিয়েছে, ভারসাম্য হারিয়েই তিনি ঘরের মেঝেতে পড়ে যান। তাঁকে আহত অবস্থায় প্রথমে কল্যাণীর একটি হাসপাতালে ভর্তি করানো হয়। পরে, কলকাতায় ইএম বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

পরীক্ষা করে দেখা যায়, আঘাত পেয়ে মস্তিষ্কে রক্ত জমেছে মুকুল রায়ের। তাই মাঝরাতেই অস্ত্রোপচার করার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। দেড় ঘণ্টার ওপর অস্ত্রোপচার হয়। তা সফল হয়েছে বলে জানা গেছে। সেখান থেকে বার করে ভেন্টিলেশনে রাখা হয়েছে তাঁকে। চিকিৎসকদের কড়া পর্যপেক্ষণে আছেন তিনি। আজ, বৃহস্পতিবার তাঁকে ভেন্টিলেশন থেকে বার করে দেখা হবে, কেমন থাকছেন। এর পরে পরবর্তী চিকিৎসার কথা জানাবেন ডাক্তাররা।

২০২১ সালে স্ত্রীর মৃত্যুর পর থেকেই মুকুলের শারীরিক অবস্থার অবনতি শুরু হয়। তিনি দীর্ঘ দিন ধরে ডায়াবিটিসে ভুগছেন। পাশাপাশি, ডিমেনশিয়াও রয়েছে তাঁর। এই বছরের এপ্রিল মাসেও হাসপাতালে ভর্তি করানো হয়েছিল প্রবীণ এই নেতাকে। গত বছরের ফেব্রুয়ারিতে অসুস্থ হওয়ায় হাসপাতালে ভর্তি করানো হয়েছিল মুকুলকে। কাঁচরাপাড়ায় যুগল ভবনের দোতলায় থাকেন কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল। দীর্ঘ দিন ধরেই তিনি অসুস্থ। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী মুকুলের সঙ্গে দেখা করে তাঁর শারীরিক অবস্থার খোঁজখবর নিয়েছিলেন। ব্যারাকপুর সাংসদ পার্থ ভৌমিকও লোকসভার ভোটের আগে অসুস্থ মুকুলকে দেখতে তাঁর বাড়িতে গিয়েছিলেন।

প্রবীণ নেতা গতকাল তাঁর কাঁচরাপাড়ার বাড়িতেই ছিলেন। প্রথমে রটে যায় বাথরুমে পড়ে গিয়েছেন তিনি। পরে জানা যায় যে বাথরুমে নয়, বাড়ির মধ্যেই অন্যত্র টাল সামলাতে না পেরে পড়ে গেছেন মুকুল রায়। তাতেই মাথায় গুরুতর আঘাত পেয়েছেন।