RG kar: Tmc Showed Conspiracy Of Bjp Behind Nabanna Abhijan Campaign On Tuesday

RG kar নবান্ন অভিযানে ‘ওরা বলছে বডি চাই’, ‘গভীর ষড়যন্ত্র’-এর দাবি তৃণমূলের

আরজি কর নিয়ে নবান্ন অভিযানের কর্মসূচিতে গুলি চালানো এমনকি, খুনেরও ষড়যন্ত্র করেছে বিজেপি। এমনই অভিযোগ করল তৃণমূলের। পশ্চিমবঙ্গ ছাত্র সমাজের ডাকে মঙ্গলবার নবান্ন অভিযান। অশান্তির আশঙ্কায় প্রস্তুত প্রশাসন। এবার এই নবান্ন অভিযান নিয়ে বিস্ফোরক অভিযোগ তৃণমূলের। অশান্তি পাকাতে আগামিকালের জন্য বিজেপি ভয়ংকর প্লট তৈরি করেছে বলেই দাবি কুণাল ঘোষের। দুটি ভিডিও দেখিয়ে তৃণমূল নেতার আরও দাবি, গুলি চালানো এমনকী ওই মিছিল থেকে ইচ্ছাকৃতভাবে খুনের ষড়যন্ত্রও করা হতে পারে।

সোমবার সকালে একটি সাংবাদিক বৈঠক করে তৃণমূল নেতা কুণাল ঘোষ বলেন, ‘‘একটা বড় চক্রান্ত চলছে কালকের মিছিল ঘিরে। শকুনের রাজনীতি করছে বিজেপি। ওরা বলছে বডি চাই।’’ পরে তাঁর বক্তব্যের সমর্থনে দু’টি গোপন ভিডিয়োও প্রকাশ করেছেন কুণাল। ওই ভিডিয়ো দু’টির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন পোর্টাল।

তৃণমূলের দাবি, এই অভিযানের পেছনে আরএসএস সহ বিভিন্ন সংগঠনের হাত রয়েছে। গুলি চালানোর জন্য প্ররোচনা দেওয়া হচ্ছে বলেও অভিযোগ। বাংলাকে অশান্ত করার চেষ্টা করছে ষড়যন্ত্রকারীরা। কাউকে প্ররোচনায় পা না দেওয়ার ব্যাপারে আবেদন জানানো হয় তৃণমূলের তরফে।

তৃণমূল নেতা জয়প্রকাশ মজুমদার জানান, নতুন করে একটি সংগঠন ছাত্র সমাজ নাম দিয়ে এই অভিযানের ডাক দিয়েছে। কয়েকজন ছাত্রকে সামনে রেখে বিজেপি, আরএসএস এই অভিযানের পেছনে সহযোগিতা করছে। এমনকী, ছাত্র সমাজের যে তিনজন ব্যক্তি সামনে এসেছেন, তাঁদের মধ্যে একজনের বিরুদ্ধে নারী নিগ্রহের অভিযোগ রয়েছে বলেও দাবি করেন জয়প্রকাশ মজুমদার।

যে গোপন ভিডিয়ো কুনাল সামনে এনেছেন, তাতে দেখা যাচ্ছে দুই পক্ষ কথা বলছে। একপক্ষ বলছে , এমনিতে হবে না , লাশ দরকার। বডি চাই। বডি না হলে জমবে না। যে করে হোক বডি দরকার। অন্যপক্ষ বলছে পুলিশ কি গুলি চালাবে ? তখন অন্যজনের বক্তব্য যে করে হোক লাশ জোগাড় করতেই হবে। এমনি ভয়াবহ ষড়যন্ত্র হচ্ছে বলে দাবি কুনাল ঘোষে