Wb police recruitment announced by CM mamata Banerjee

WB Police: পুজোর আগেই রাজ্য পুলিশে ১২ হাজার নিয়োগ, জানালেন মমতা

রাজ্য পুলিশে নতুন নিয়োগের ব্যাপারে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার নবান্নে বৈঠকের পর একথা জানিয়েছেন তিনি।

রাজ্য পুলিশে প্রায় ১২ হাজার পদে নিয়োগ করা হবে বলে জানান তিনি। দীর্ঘদিন ধরেই নিয়োগের বিষয়টি আটকে ছিল। আগামী সোমবার এই সংক্রান্ত সরকারি অর্ডার প্রকাশ হতে পারে বলে জানান তিনি। নিয়োগ নিয়ে আদালতে মামলা চলছে। সেই আইনি জট কাটলে তবেই নিয়োগ শুরু হবে বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী

রাজ্য পুলিশের মাঝেমধ্যে শূন্য পদগুলি পূরণের জন্য সরকার বিজ্ঞপ্তি জারি করে। তার পর নিয়ম মেনে নিয়োগ সম্পূর্ণ হয়। এবার পুজোর ঠিক আগে নতুন নিয়োগের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। তাতে স্বাভাবিকভাবেই খুশি আগ্রহী প্রার্থীরা।

বিভিন্ন স্তরের শূন্য পদগুলিতে এবার নিয়োগ হবে। রাজ্যে নিরাপত্তার জন্য একাধিক নতুন থানা তৈরি হয়েছে। তার জন্য প্রয়োজন আরও বেশি পুলিশকর্মীর। আর তাই প্রয়োজন অনুসারে মাঝেমধ্যেই পুলিশে নিয়োগ করা হয়।

ইতিমধ্যে বেশ কয়েকজন  পুলিশ অবসর নিয়েছেন। এছাড়া রাজ্যের পরিস্থিতি এই মুহূর্তে কিছুটা উত্তপ্ত। অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে,  তার জন্য সতর্ক নজর রয়েছে পুলিশের। আর সেই কারণে আরও বেশি পুলিশকর্মী দরকার। এসব ভেবেই এদিন মুখ্যমন্ত্রী পুলিশে ফের নিয়োগের ঘোষণা করেছেন। সোমবার এই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি হবে। এর পর আবেদনের ভিত্তিতে নিয়োগ হবে। আইনি জটিলতা না থাকলে দ্রুত নিয়োগে বাধা থাকবে না বলেই  মনে করেছেন তিনি।

এ দিনের বৈঠক থেকে বেরিয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে কী কী পদক্ষেপ হবে, সে বিষয়ে জানান মুখ্যমন্ত্রী। স্বাস্থ্যক্ষেত্রে নিরাপত্তার জন্য বরাদ্দ করা ১০০ কোটি টাকা কী ভাবে কাজে লাগানো সে ব্যাপারেও এদিন বিস্তারিত আলোচনা হয়।