Former CM and Union Minister Lalu prasad yadav airlifted from Patna to Delhi AIIMS

আরও সংকটে লালু প্রসাদ যাদব, আংশিক কোমায় বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী

অবস্থার আরও অবনতি লালুপ্রসাদ যাদবের (Lalu Prasad Yadav)। জানা গিয়েছে, বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী (Bihar Former CM) বর্তমানে আংশিক কোমায় চলে গিয়েছেন। পাটনার হাসপাতাল থেকে বুধবার রাতেই বর্ষীয়ান এই রাজনীতিবিদকে এয়ারলিফট করে দিল্লির AIIMS হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই বৃহস্পতিবার সকালে তাঁর অবস্থার আরও অবনতি হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। লালুপ্রসাদের চিকিৎসার জন্য রাতারাতি একটি মেডিক্যাল বোর্ডও গঠন করা হয়েছে।

মঙ্গলবারই আরজেডি সুপ্রিমোর (RJD supremo Lalu Prasad) স্বাস্থ্যের বিষয়ে খোঁজখবর নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৷ আরজেডি মুখপাত্র চিতরঞ্জন গগন (Chitranjan Gagan) একটি বিবৃতিতে জানান, মঙ্গলবার প্রধানমন্ত্রী তেজস্বী যাদবের সঙ্গে কথা বলে আরজেডি সুপ্রিমোর স্বাস্থ্য বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন ৷ তিনি আরজেডি প্রধানের দ্রুত আরোগ্য কামনা করেছেন ৷

বিগত কয়েক বছর ধরে কিডনি, হৃদযন্ত্রের সমস্যা, ডায়াবিটিস ও অন্য নানাবিধ শারীরিক সমস্যায় ভুগছেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী ৷ রবিবার তিনি তাঁর সারকুলার রোডের বাড়ির সিঁড়ি দিয়ে ওঠার সময় পড়ে যান ৷ তাঁর বাঁ-কাঁধ মারাত্মক জখম হয়েছে ৷ তাঁকে পরস হাসপাতালে ভর্তি করা হয় (RJD Supremo Lalu Prasad to be airlifted to Delhi AIIMS amid worsening health)

বুধবারই জানিয়েছিলেন পরিস্থিতি আরও কঠিন হলে লালুপ্রসাদ যাদবকে সিঙ্গাপুরেও উড়িয়ে নিয়ে যাওয়া হতে পারে। এদিকে, বুধবারই লালুর শারীরিক অবস্থার খোঁজ নিতে পাটনার পারস হাসপাতালে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। প্রাক্তন মুখ্যমন্ত্রীর চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থার আশ্বাসও দেন তিনি। সিঙ্গাপুরে থাকেন লালুর এক মেয়ে রোহিণী আচার্য। তিনিও বাবার স্বাস্থ্য নিয়ে খুব চিন্তিত। এ ভিডিও কলে তিনি কথা বলেছিলেন বাবার সঙ্গে।