Lipstick Hacks: How to choose the best lipstick shade for your skin

Lipstick Hacks: নিজের ত্বক এবং আন্ডারটোন অনুযায়ী লিপস্টিক বাছুন সহজেই

লিপস্টিক হল এমন একটি সৌন্দর্য উপাদান যা আপনার পুরো চেহারাকে রূপান্তরিত করার ক্ষমতা রাখে। এটি আপনার আত্মবিশ্বাস বাড়াতে পারে, রঙের একটি উজ্জ্বলতা যোগ করতে পারে এবং আপনার লুককে মুহূর্তের মধ্যে সাদামাটা থেকে গ্ল্যামারাস করে তুলতে পারে!

লিপস্টিক নির্বাচনকে পরিচালিত করার দুটি প্রধান বিষয় হল ত্বকের টোন এবং আন্ডারটোন। আপনার ত্বকের টোন এবং আন্ডারটোন নির্ধারণ করা গুরুত্বপূর্ণ কারণ এটি লিপস্টিকের রঙ কীভাবে আপনার ঠোঁটে প্রদর্শিত হবে তা প্রভাবিত করে এবং সেরা লিপস্টিক শেড খুঁজে পাওয়া সহজ করে তোলে।

ত্বকের টোন এটি আপনার ত্বকের পৃষ্ঠের রঙ নির্দেশ করে। এটি হালকা, ফর্সা, মাঝারি, এবং গাঢ় থেকে পরিমাপ করা হয়।আন্ডারটোন এটি আপনার ত্বকের টোনের নিচে লুকানো সূক্ষ্ম রঙ। এটি হতে পারে ঠান্ডা (গোলাপী বা নীলাভ), উষ্ণ (হলুদ বা পীচি), বা নিরপেক্ষ (উভয়ের মিশ্রণ)।আপনার ত্বকের টোন বিভিন্ন ঋতু এবং সূর্যের সংস্পর্শে পরিবর্তিত হতে পারে, আপনার আন্ডারটোন সারা জীবন একই থাকে।এখানে আপনার আন্ডারটোন চিহ্নিত করার কিছু টিপস দেওয়া হলো।

  •  Warm Undertones: Warm Undertones রয়েছে তাদের ত্বকে হলুদ, পীচ, জলপাই বা সোনালি আভা থাকে, এবং তাদের শিরা সবুজাভ থাকে।  সোনার গয়না আপনার ত্বকের সাথে ভাল মানিয়ে যায়। Warm Undertones – এর জন্য যে লিপস্টিক শেডগুলি মানানসই তা হল উজ্জ্বল কমলা, কোরাল, পীচি নিউড, উষ্ণ লাল এবং ব্রিক ব্রাউনস।

 

  • Cool Undertones: কুল আন্ডারটোনগুলি গোলাপী, লাল বা নীল আভা দ্বারা চিহ্নিত করা হয়, এবং ত্বক গোলাপি বা গোলাপী দেখায়। একটি সহজ উপায় হলো: যদি আপনার শিরাগুলি নীল বা বেগুনি রঙের দেখায়, তাহলে আপনার কুল আন্ডারটোন রয়েছে। রূপা বা সাদা গয়না এই আন্ডারটোনে ভালো মানায়। কুল আন্ডারটোনের জন্য যে লিপস্টিক শেডগুলিতে নীল বা বেগুনি আভা রয়েছে সেগুলি সেরা কাজ করে (যেমন শেডগুলি গোলাপী বা লাল তবে এতে বেগুনি বা নীলের স্পর্শ রয়েছে)। আপনি একটি নিখুঁত পাউটের জন্য বেরি, মভস, কুল-টোনড রেড এবং প্লামসের মতো শেডগুলির সাথে পরীক্ষা করতে পারেন! নিউড লিপস্টিক শেডের জন্য, গোলাপী নিউড বা কেবল একটি টিন্টেড বাম বেছে নিন যা আপনার ঠোঁটে একটি গোলাপী এবং হাইড্রেটিং ফিনিশ দেয়।
  • Neutral Undertones: যদি আপনার নিউট্রাল আন্ডারটোন থাকে, তাহলে আপনার   ত্বকের নিচের শিরাগুলি নীল এবং সবুজের মধ্যে থাকতে পারে এবং রূপা এবং সোনার গয়নাও আপনার ত্বকের সাথে মানানসই হয়। আপনার ত্বকের টোনের জন্য সেরা লিপস্টিক খুঁজে পাওয়া কঠিন হওয়া উচিত নয় কারণ অনেক শেড আপনার ত্বকের টোনের সাথে মানানসই হবে। আপনি বিভিন্ন শেডের সাথে পরীক্ষা করতে পারেন, যার মধ্যে রয়েছে সফট রোজেস, ডাস্টি পিঙ্কস, শিয়ার বেরি এবং এমনকি নিউড লিপস্টিক শেড। নিরপেক্ষ আন্ডারটোনের জন্য সেরা লিপস্টিক খুঁজে পেতে, ত্বকের টোনের উপর বেশি মনোযোগ দিন। ফর্সা ত্বকের জন্য গোলাপী এবং নিউড, এবং গাঢ় ত্বকের জন্য বেরি ডার্ক শেড ব্যবহার করুন।