Copa America 2024: No Broadcast, No Live Streaming in India - How can Indian Fans Watch Argentina, Brazil in Action?

Copa America : রাত পোহালেই শুরু কোপা আমেরিকা, ভারতে দেখা যাবে আর্জেন্টিনা-ব্রাজিলের ম্যাচ?

ইউরো কাপ আর একদিকে টি-২০ ক্রিকেট বিশ্বকাপ। ক্রীড়াজগতের এই দুটো বড় ইভেন্টের মাঝেই এবার শুরু হচ্ছে কোপা আমেরিকা। যুক্তরাষ্ট্রের মাঠে বসবে কোপা আমেরিকার আসর। প্রথম ম্যাচেই মাঠে নামবে বিশ্বজয়ী আর্জেন্টিনা। প্রতিপক্ষ কানাডা। ভারতের ফুটবলভক্তরা অপেক্ষা করে আছেন কাকভোরে উঠে ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ দেখার জন্য। কিন্তু শেষ পর্যন্ত হয়তো আফসোসই করতে হবে তাঁদের। কারণ লিগ পর্যায়ের কোনও ম্যাচ এ দেশে সম্প্রচার হওয়া নিয়ে আচমকা সংশয় তৈরি হয়েছে।

শোনা যাচ্ছিল, সোনি স্পোর্টস নেটওয়ার্কে কোপা আমেরিকা টুর্নামেন্ট দেখা যাবে। ইতিমধ্যে তা ঘোষণা করা হলেও শেষ পর্যন্ত এই ম্যাচ সম্প্রচার হবে কি না তা নিয়ে সংশয় তৈরি হয়েছে। এরপর জানা যায় সোনি স্পোর্টস নয়, বরং ফ্যানকোডে দেখা যাবে কোপা আমেরিকার লড়াই। তবে, এবার সেই সম্ভাবনাও রইল না।

কারণ, সম্প্রতি এক্স হ্যান্ডেলে একজনের প্রশ্নের উত্তরে ফ্যানকোডের তরফে জানানো হয়েছে, তারাও কোপা আমেরিকার কোনও লিগ ম্যাচ সম্প্রচার করবে না। তাদের তরফে জানানো হয়েছে, ‘এই মুহূর্তে কোপা আমেরিকা লিগ ফ্যানকোডের তরফে সম্প্রচার করা হচ্ছে না। যদি ভবিষ্যতে সম্প্রচার করা শুরু হয়, তাহলে জানানো হবে।’ ফলে আদৌ কোপা আমেরিকা ভারতীয়রা ভক্তরা দেখতে পাবেন কি না তা নিয়ে তৈরি হয়েছে প্রশ্ন।

কোপা আমেরিকার মতো একটা বড় টুর্নামেন্ট ভারতে সম্প্রচার না হওয়াটা একটা ধাক্কা। তবে এখনও পর্যন্ত যা খবর তাতে সরাসরি সম্প্রচারিত হবে না ভারতে। পরে সিদ্ধান্ত বদল হলে ছবিটা অন্য হতে পারে। তবে এই পরিস্থিতিতে সমর্থকদের সামনে একটাই রাস্তা। সেটা হচ্ছে VPN। আমেরিকায় কোপা আমেরিকার ম্যাচ দেখানো হবে Fubo TV-তে। VPN ব্যবহার করে ভারত থেকে সেটা দেখা যেতে পারে। এছাড়াও ম্যাচের লাইভ আপডেটসগুলো অফিসিয়াল সাইটে দেখা যাবে।