Cristiano Ronaldo makes heartbreaking confession after Portugal's penalty shootout

Cristiano Ronaldo: ‘এটাই শেষ ইউরো’, পেনাল্টি মিসের পর জলভরা চোখে জানালেন রোনাল্ডো

ইউরো থেকে অবসর ঘোষণা করলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সোমবার স্লোভেনিয়াকে টাইব্রেকারে হারিয়ে মেগা টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে উঠেছে পর্তুগাল। সেই ম্যাচে পেনাল্টি মিস করেন সিআর সেভেন। ম্যাচ শেষ হওয়ার পরেই তিনি জানিয়ে দেন, এটাই তাঁর শেষ ইউরো।

সোমবার ইউরোর (Euro Cup 2024) ম্যাচে পর্তুগালের সঙ্গে পাল্লা দিয়ে লড়াই চালিয়ে যায় স্লোভেনিয়া। নির্ধারিত ৯০ মিনিটে গোল করতে পারেনি কোনও দল। ম্যাচ অতিরিক্ত সময়ে গড়াতেই পেনাল্টি আদায় করে নেন পর্তুগালের দিয়েগো জোটা। কিন্তু শট নিতে এসে মিস করেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।

রোনাল্ডোর এখন ৩৯ বছর বয়স। ইউরো কাপ আবার চার বছর পর হবে। সেই সময় রোনাল্ডোর বয়স হবে ৪৩ বছর। ফলে চার বছর পর আবার ইউরো কাপ খেলা সম্ভব হবে না তাঁর পক্ষে। স্লোভেনিয়ার বিরুদ্ধে টাইব্রেকারে গোল করার আগে পর্যন্ত এ বারের ইউরো কাপে কোনও গোল ছিল না রোনাল্ডোর। সেই কারণে সোমবার রাতে পেনাল্টি ফস্কানোর পর কেঁদে ফেলেছিলেন। ছেলের কান্না দেখে নিজেকে সামলাতে পারেননি তাঁর মা। তিনিও দর্শকাসনে বসে কেঁদে ফেলেন।

ম্যাচের পরে অবশ্য ভক্তদের মধ্যে আবেগের বিস্ফোরণ ঘটালেন সিআর সেভেন (Cristiano Ronaldo)। কান্নাভেজা গলায় জানিয়ে দিলেন, “এটা অবশ্যই আমার শেষ ইউরো। তবে সেই জন্য আমি আবেগপ্রবণ হয়ে পড়ছি না। যেভাবে সকলে আমাদের সমর্থন করছেন, সেই দেখে আমি আপ্লুত। ভক্তদের বলতে চাই, আমি অত্যন্ত দুঃখিত। এই জার্সিতে আমি সবসময় নিজের সেরাটা দিয়েছি। সারা জীবন সেটাই করে যাব।”

স্লোভেনিয়াকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে পর্তুগাল। সেই পর্বে রোনাল্ডোদের খেলতে হবে ফ্রান্সের বিরুদ্ধে। বেলজিয়ামকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছেন কিলিয়ান এমবাপেরা। শুক্রবার রাতে মুখোমুখি হবে দুই দল।