Hasan Mahmud smashed indian middle order

Hasan Mahmud : হাসান মেহমুদ একাই গুড়িয়ে দিলেন ভারতের টপ অর্ডার

ভারত এবং বাংলাদেশের মধ্যে প্রথম টেস্ট ম্যাচটা চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে আয়োজন করা হচ্ছে। এই ম্যাচে বাংলাদেশের পেস বোলার হাসান মেহমুদ বল হাতে কার্যত আগুন ধরিয়ে দিয়েছে। তিনি একাই টিম ইন্ডিয়ার টপ অর্ডারের কোমর ভেঙে দেন। কিন্তু, কে এই হাসান মেহমুদ? আসুন, বাংলাদেশের এই তরুণ পেস ব্যাটারির বায়োগ্রাফিতে একবার চোখ বুলিয়ে নেওয়া যাক।

চেন্নাইয়ে প্রথম দিন টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ। শুরুটা বেশ ভালোই করেছিল। আবহাওয়া এবং পিচ উভয়ই তাদের অনুকূলে ছিল। ষষ্ঠ ওভারে ভারতের অধিনায়ক রোহিত শর্মাকে আউট করে ভারতকে প্রথম ধাক্কা দেন হাসান মাহমুদ। এরপর ব্যাট করতে আসেন শুভমন গিল। কিন্তু তাঁকে বেশিক্ষন পিচে থাকতে দেননি হাসান। ৮ বল খেলে শূন্য হাতে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

এরপর ব্যাট করতে আসেন বিরাট কোহলি। দীর্ঘদিন পর টেস্ট ক্রিকেট খেলছিলেন তিনি, তাই সমর্থকদের প্রত্যাশা অনেক বেশি ছিল তাঁর কাছে। তবে কিংবদন্তি এই ভারতীয় ব্যাটসম্যানকেও নিজের শিকার বানান হাসান। ৬ বলে ৬ করে প্যাভিলিয়নে ফেরেন কোহলি। হাসান ৫ ওভার বল করে ৩ উইকেট নিয়ে ভারতের টপ অর্ডার ব্যাটিংয়ের কোমর ভেঙে দেন। এরপর ঋষভ পন্ত এবং যশস্বী জসওয়াল ভারতের হাল ধরার চেষ্টা করেন। তবে ৩৯ রানে পন্তকে আউট করে ভারতকে ফের ধাক্কা দেন হাসান মাহমুদ।