ICC Women's T20 World Cup 2024 : India defeats Pakistan by six wickets in ICC Women’s T20 World Cup 2024

ICC Women’s T20 World Cup 2024 : হরমনপ্রীতদের দুরন্ত কামব্যাক, পাকিস্তানকে ৬ উইকেটে হারাল ভারত

প্রথম ম্যাচে জয় আসেনি। দ্বিতীয় ম্যাচে পাক বধ করে বিশ্বকাপে জয়ে ফিরল ভারতের মহিলা ক্রিকেট দল। রবিবাসরীয় দুবাইয়ে পাকিস্তানকে হারিয়ে নক আউটের লড়াইয়ে টিকে থাকলেন হরমনপ্রীতরা।

এই টুর্নামেন্টের প্রথম ম্য়াচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৫৮ রানের বিশাল ব্যবধানে হেরে গিয়েছিল ভারতীয় মহিলা ক্রিকেট দল। এরপর হরমনপ্রীতদের পারফরম্যান্স নিয়ে সমালোচনার ঝড় উঠতে শুরু করে। এই বছরই রোহিত শর্মার নেতৃত্বে টিম ইন্ডিয়া টি-২০ বিশ্বকাপের খেতাব জয় করেছে। সেকারণে হরমনপ্রীতদের উপর চাপ আরও বেড়ে গিয়েছে। কিন্তু, শনিবার (৬ অক্টোবর) পাকিস্তানকে হারিয়ে টিম ইন্ডিয়া আরও একবার প্রমাণ করে দিল যে তারা এই খেতাব জয়ের যোগ্যতম দাবিদার।

এদিন টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। তবে প্রথম ওভারেই আউট হয়ে যান পাক ওপেনার গুল ফিরোজা। তার পর থেকেই পাক ব্যাটিংকে বেলাইন করে দেন ভারতের দুই স্পিনার- অরুন্ধতী রেড্ডি এবং শ্রেয়াঙ্কা পাটিল। তিন উইকেট পেয়েছেন অরুন্ধতী, জোড়া উইকেট গিয়েছে শ্রেয়াঙ্কার ঝুলিতে। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ২৮ রান করেন নিদা দার। ২০ ওভারে ভারতের আঁটসাট বোলিং সামলে মাত্র ১০৫ রান করে পাকিস্তান। একটি করে উইকেট পেয়েছেন ভারতের রেণুকা সিং, দীপ্তি শর্মা এবং আশা শোভানা।

১০৬ রানের সহজ টার্গেট তাড়া করতে নেমে শুরুটা অবশ্য ভালোই করেছিল উইমেন ইন ব্লু। প্রথমে স্মৃতি মান্ধানার উইকেট হারালেও জেমাইমা রড্রিগেজ এবং শেফালি ভার্মার জুটি ম্যাচের রাশ নিজেদের হাতে রেখেছিলেন। কিন্তু ১২ ওভারে শেফালি আউট হতেই ভারতের রান তোলার গতি কমে যায়। ভারতের চাপ আরও বাড়ে ১৬তম ওভারে। পরপর দুই উইকেট তুলে নেন পাক অধিনায়ক ফতিমা সানা। ঠাণ্ডা মাথায় ম্যাচ ফিনিশের পথে এগোন হরমনপ্রীত। তবে চোট পেয়ে মাঠ ছাড়তে হয় তাঁকে। শেষ পর্যন্ত ৬ উইকেটে ম্যাচ জেতে ভার‍ত।