Rishabh Pant marks return to Test cricket with 124-ball century in Chennai

Rishabh Pant: টেস্টে ফিরেই সেঞ্চুরি পন্থের, শতরান গিলেরও

কামব্যাক টেস্ট ম্য়াচেই বাজিমাত করলেন ভারতীয় ক্রিকেট দলের উইকেটকিপার ব্যাটার ঋষভ পন্থ। বাংলাদেশের বিরুদ্ধে চেন্নাই টেস্ট ম্যাচের দ্বিতীয় ইনিংসে দুরন্ত শতরান করলেন। প্রসঙ্গত, এই টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে তিনি ৩৯ রানের একটি ঝকঝকে ইনিংস খেলেছিলেন।

২০২২ সালের ডিসেম্বর মাসে শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন ঋষভ। সেটাও আবার বাংলাদেশের বিরুদ্ধে ছিল। এরপর একটি গাড়ি দুর্ঘটনার কারণে প্রায় দেড় বছর ২২ গজের বাইরে ছিলেন তিনি। আবারও সেই বাংলাদেশের বিরুদ্ধেই টেস্ট ক্রিকেটে কামব্যাক করলেন তিনি। অনেকে বলতে শুরু করেছেন, টেস্ট ক্রিকেটে ঋষভ যেখানে শেষ করেছিলেন, এবার ঠিক সেখান থেকেই শুরু করলেন

তৃতীয় দিন পন্থ ও শুভমান গিল ম্যাচের রাশ নিজেদের দখলে তো রাখলেনই, সেই সঙ্গে বাংলাদেশের হাত থেকে প্রথম টেস্ট প্রায় ছিনিয়ে নিয়ে চলে গেলেন। এই টেস্টে আর ফিরে আসার কোনও সম্ভাবনাই নেই বাংলাদেশের। সাকিব আল হাসানদের পক্ষে ম্যাচ বাঁচানো রীতিমতো কঠিন হয়ে দাঁড়াচ্ছে।

পন্থ আগেই শতরান করেছিলেন। গিলও সেঞ্চুরি হাঁকালেন। জোড়া শতরান দুই ভারতীয় তারকার। গিল ও পন্থ ১৬৭ রানের পার্টনারশিপ গড়েন। দুজনের পার্টনারশিপের মধ্যেই পন্থকে দেখা যায় বাংলাদেশের ফিল্ডিং সাজিয়ে দিচ্ছেন। সেই সময়ে স্ট্রাইক নিচ্ছিলেন পন্থ।

বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে ফিল্ডিং সাজিয়ে দিতে সাহায্য করলেন ভারতের তারকা উইকেট কিপার। পন্থ মিড উইকেটের দিকে নির্দেশ করে বলছেন, ”একজন ফিল্ডারকে এখানে রাখ।”

স্টাম্প মাইক্রোফোনে পন্থের কথা পরিষ্কার শোনা গিয়েছে। শান্তও ভারতের তরুণ উইকেট কিপারের নির্দেশ মতো মিড উইকেটে একজন ফিল্ডারকে পাঠান। বাংলার বাঘেদের ফিল্ডিং সাজিয়ে দিচ্ছেন পন্থ, তা দেখার পরে সোশাল মিডিয়ায় অনেকেই বললেন, পন্থ কোন দলের হয়ে খেলছেন!