Viral Kaka: dev praises man who asked hiran to speak in bengali

Viral Kaka: হিরণকে ‘বাংলা’বলতে বলে ভাইরাল! কেশপুরের সেই কাকার ফ্যান হলেন দেব

রাজনীতির ময়দানে যে তিনি পাক্কা ‘গোলন্দাজ’, তা বারবার বুঝিয়ে দিচ্ছেন দেব। বিতর্ককে দিব্যি পাশ কাটিয়ে যাচ্ছেন তৃণমূলের তারকা প্রার্থী। আবার হাসিমুখে মুখে মোক্ষম জবাবটিও দিয়ে দিচ্ছেন। এবারে ভাইরাল ভিডিওর ‘বাংলায় বলো’ কাকার সঙ্গে তোলা ছবি সোশাল মিডিয়ায় শেয়ার করলেন সুপারস্টার। আর এতেই যেন বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়কে দিলেন খোঁচা।

বিজেপির হিরণ চট্টোপাধ্যায় সম্প্রতি কেশপুরে গিয়েছিলেন দলীয় এক কর্মীর বাড়িতে। সেখানেই আবির্ভাব হয় ‘কাকা’র। কেশপুরে ভোটপ্রচারের ফাঁকে আট বছর ধরে নিঁখোজ বিজেপি কর্মীর বাড়িতে গিয়েছিলেন সম্প্রতি হিরণ চট্টোপাধ্যায় (Hiran Chatterjee)। সেই পরিবারের সঙ্গে দাঁড়িয়ে বিরোধী শিবির তৃণমূলকে একহাত নেন তিনি। কথায় কথায় তিনি বলেন, “আজকে এসেছি কেশপুরে। আমি জানি না কী ভাষায় বলব! আমার মনের মধ্যে কোনও ভাষা নেই…”, হিরণের এই কথা শেষ হতে না হতেই পাশে দাঁড়িয়ে থাকা এই কাকা বলে ওঠেন, “বাংলা ভাষাতেই কথা  বলো না!”

ভিডিওর এই অংশটুকুই সোশাল মিডিয়ায় দাবানলের মতো ছড়িয়ে পড়ে। বিস্তর ব্যঙ্গ বিদ্রুপ হয়। তাঁর প্রতিক্রিয়া দিয়ে আবার সোশাল মিডিয়ায় হিরণ লেখেন, “একটি শহিদ পরিবারে গিয়েছিলাম, সবার চোখে জল! খুনের ঘটনা শুনে স্তম্ভিত হয়ে গিয়েছিলাম! এই নিষ্পাপ সহজ সরল কেশপুর গ্রামের মানুষকে নিয়ে যারা ট্রোলিং করেন, তাদের হয়ে আমি এই শহিদ পরিবারের সবার কাছে ক্ষমা চাইছি।” তবে তাতে ট্রোলের পালা থামেনি।

‘ভাইরাল’ সেই ‘কাকা’কে মঙ্গলবার কাছে টেনে নিয়ে নতুন করে ‘ভাইরাল’ করলেন তৃণমূল প্রার্থী দেব। ‘কাকা’র সঙ্গে ছবি শেয়ার করে দেব লেখেন, “সবাই আমার ফ্যান, আমি কাকার ফ্যান।” নিজের পোস্টে কেশপুর হ্যাশট্যাগ দিয়ে আবার ‘বুরা মত দেখো’র ইমোজিও দিয়েছেন তারকা। কাকাকে দিয়েছেন ‘রকস্টার’ খেতাব।

জানা গিয়েছে, এই ব্যক্তি হলেন নিখোঁজ সেই বিজেপি কর্মী বিনয়ের প্রতিবেশী। নাম হপনম মান্ডি। কোনও রাজনৈতিক দলের সঙ্গেই তিনি যুক্ত নন। সে দিন ভিড় দেখে হিরণের কাছাকাছি এসেছিলেন। আর মঙ্গলবারও সেই ভিড়ই তাঁকে দেবের কাছে টেনে আনে। ছবি তোলা হয় দেবেরই উদ্যোগে।ছবি ভাইরাল হওয়া হপনম মান্ডির বড় পরিচয় তিনি খুবই দরিদ্র। দুই নায়ক রাজনীতিকের কাছাকাছি এলেও হপ একেবারেই ছাপোষা মানুষ। দিন আনা দিন খাওয়া জীবন। গ্রাম বাংলায় এমন অনেক ‘কাকা’র মধ্যেই তিনি একজন। তবে কেশপুরের এই ‘কাকা’ প্রতিবন্ধীও।