Birupaksha Biswas: Doctor Birupaksha Biswas transfer order from Bardhaman medical college to Kakdwip SDH

Birupaksha Biswas: সন্দীপ ঘনিষ্ঠ ‘বিতর্কিত’ চিকিৎসক বিরূপাক্ষকে বর্ধমান থেকে বদলি কাকদ্বীপে

সোমবার সিবিআই গ্রেফতার করার পর মঙ্গলবারই আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে সাসপেন্ড করেছিল স্বাস্থ্য দফতর। তাঁর ঘনিষ্ঠ হিসাবে পরিচিত বিরূপাক্ষ বিশ্বাসকেও এবার  কাকদ্বীপ মহকুমা হাসপাতালে বদলি করে দিল রাজ্যের স্বাস্থ্য দফতর।

স্বাস্থ্যদপ্তরের নোটিসে জানানো হয়েছে, বর্ধমান মেডিক্যাল কলেজের প্যাথোলজি বিভাগের সিনিয়র রেসিডেন্ট চিকিৎসক বিরূপাক্ষ বিশ্বাসকে ৩ সেপ্টেম্বর দুপুরে বদলি করা হয়েছে। কাকদ্বীপ মহকুমা হাসপাতালের সিনিয়র রেসিডেন্ট পদে যোগ দেবেন তিনি।

উল্লেখ্য, বার বার বিতর্কে জড়িয়েছেন এই চিকিৎসক। তৃণমূল নির্মল মাজি ঘনিষ্ঠ হিসেবেই চিকিৎসক মহলে পরিচিত তিনি। অভিযোগ, বর্ধমান মেডিক্যাল কলেজে রীতিমতো ‘দাদাগিরি’ চালাতেন তিনি। সম্প্রতি এক অডিও ভাইরাল হয়। যেখানে বর্ধমান মেডিক্যাল কলেজের এক চিকিৎসক পড়ুয়াকে ইন্টার্নশিপের সার্টিফিকেট না দেওয়ার হুমকি দিতে শোন যায় এক ব্যক্তিকে। অভিযোগ, সেই ব্যক্তি ছিলেন ডা. বিরূপাক্ষ। ভাইরাল সেই অডিয়ো ক্লিপ চিকিৎসকদের গ্রুপে গ্রুপে ঘোরে। তবে তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেন বিরূপাক্ষ।

তার মধ্যেই আরজি কর মেডিক্যাল কলেজের সেমিনার হলের একটি ভিডিয়ো প্রকাশ্যে আসে। সেই ভিডিয়োটি চিকিৎসক খুনের পরের বলেও দাবি করা হয়। সেখানে অনেককে এক সঙ্গে দেখা গিয়েছিল। অভিযোগ, খুনের ঘটনাস্থলে ঢুকে পড়েছিলেন বহিরাগতেরা। যা নিয়ে পুলিশ পরে ব্যাখ্যাও দেয়। তবে সেই ভিডিয়োতে না কি বিরূপাক্ষকে দেখা গিয়েছিল। তিনি কেন সেখানে গিয়েছিলেন, সে প্রশ্নের উত্তর এখনও অজনা।

বর্তমানে বর্ধমান মেডিক্যাল কলেজ থেকে কাকদ্বীপ মহকুমা হাসপাতালে বদলি করে দেওয়ার পরেও বিরূপাক্ষ একে তাঁর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা বলে মানতে নারাজ। এ ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি বলেন,”আট মাস আগেই এই বদলির কথা ছিল। কিন্তু বর্ধমান থেকে আমাকে রিলিজ করা হচ্ছিল না। পুরোপুরি মেরিটের ভিত্তিতে এই বদলির তালিকা তৈরি করা হয়েছে। কোনওভাবেই এটা শাস্তিমূলক ব্যবস্থা নয়।”