Viral 'Osama Bin Laden' beer leads UK brewery to temporarily shut website

Osama Bin Laden বিন লাদেনের নামে বিয়ার, অর্ডারের চাপে ওয়েবসাইটই বন্ধ!

সম্প্রতি তালেবান নেতা ওসামা বিন লাদেনের নামে বিয়ার বাজারে আনে ইংল্যান্ডের মিশেল ব্রিউয়িং কোম্পানি। সঙ্গে সঙ্গেই বাজিমাৎ। বাজারে আসতে না আসতেই পণ্যটি তুমুল সাড়া ফেলে দিয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হতেই প্রথম চালান পুরোপুরি বিক্রি হয়ে যায়। আসতে থাকে আরও অর্ডার। অর্ডারের চাপে কোম্পানির কর্মীরা বাধ্য হন ওয়েবসাইট সাময়িক বন্ধ রাখতে। ক্রমাগত কলের চাপে খুলে রাখেন ল্যান্ডফোন সংযোগও।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, লিঙ্কনশায়ার শহরের কোম্পানিটি কেবল লাদেনের নামেই নয়, বিয়ার বানিয়েছে কিম জং উন আর পুতিনের নামেও।মিশেল ব্রিউয়িংয়ের অনত্যম কর্ণধার লুক মিশেল বলেন, “স্বৈরশাসকদের নামানুসারে বিয়ারের চটকদার নামকরণ করা হয়েছে।”

প্রতিষ্ঠানটির মালিক লুক ও ক্যাথেরিন মিশেল দম্পতি।লুক বলেন, “গত কয়েকদিন ধরে ঘুম থেকে উঠলেই হাজার হাজার অর্ডার নোটিফিকেশন পাচ্ছি আমরা।” তার স্ত্রী ক্যাথেরিন বলেন, “এলাহি কারবার! গত ৪৮ ঘণ্টায় ফোনটা বিশ্রামের সুযোগ পায়নি।”

লুকের কথায়, “নামগুলো দেখলেই সবাই হাসে।” তার স্ত্রীর কথায়, “এখন পর্যন্ত নামগুলো নিয়ে কেউ আপত্তি জানায়নি। তবে কেউ না কেউ নিশ্চিত আপত্তি জানাবে।”এই নামকরণে কেউ কেউ রুষ্ট হতে পারে বলেও শঙ্কা তার। ওসামা বিন ল্যাগার নামে বিয়ারটির প্রতি ব্যারেল বিক্রির আয় থেকে ১০ পাউন্ড তারা দান করেন ৯/১১ সন্ত্রাসী হামলায় ভুক্তভোগীদের।